খালেদা জিয়া ত্রাণ দেবেন সোমবার – দৈনিক সিলেটের দিনকাল

খালেদা জিয়া ত্রাণ দেবেন সোমবার

প্রকাশিত: ১২:১০ পূর্বাহ্ণ, অক্টোবর ৩০, ২০১৭

খালেদা জিয়া ত্রাণ দেবেন সোমবার

রোহিঙ্গাদের মাঝে ত্রাণ সহায়তা দিতে ঢাকা থেকে সড়কপথে রওনা দেওয়ার একদিন পর কক্সবাজারে পৌঁছেছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

রবিবার রাত ৮টার দিকে বেগম জিয়ার গাড়িবহর কক্সবাজার পৌঁছে।

এরপর তিনি জেলা সার্কিট হাউজে ওঠেন। সেখানে যাত্রিযাপনের পর দলের সিনিয়র নেতাদের নিয়ে আগামীকাল সোমবার বেলা ১১টার পরে উখিয়ার উদ্দেশ্যে যাত্রা করবেন বেগম খালেদা জিয়া। আগামীকাল রোহিঙ্গাদের ত্রাণ সহায়তা দেওয়ার পাশাপাশি তাদের খোঁজ-খবর নেবেন। বিকালে আবার সার্কিট হাউজে ফিরে পরদিন সকালে ঢাকার উদ্দেশ্যে কক্সবাজার ত্যাগ করবেন তিনি।

এর আগে রবিবার চট্টগ্রাম থেকে কক্সবাজার অভিমুখে রওয়ানা হয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। দুপুর ১২টা ২০ মিনিটে চট্টগ্রাম সার্কিট হাউজ থেকে বের হন তিনি। সাবেক এই প্রধানমন্ত্রীর যাত্রাপথের দু’পাশে অবস্থান নিয়ে তাকে স্বাগত জানাচ্ছেন দলটির অসংখ্য নেতাকর্মী।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার যাত্রা শুরুর পর দেখা গেছে, সার্কিট হাউজ থেকে আমানত শাহ সেতু পর্যন্ত রাস্তার দু’পাশে নেতাকর্মীদের ঢল। দলীয় নেতাকর্মীদের পাশাপাশি উৎসুক জনতাও খালেদা জিয়াকে দেখতে রাস্তার দু’পাশে জড়ো হয়েছেন।

বেগম খালেদা জিয়া দুপুর সোয়া ১২টায় সার্কিট হাউস বের হলেও সকাল ৯টা থেকেই রাস্তার দু’পাশে অসংখ্য নেতাকর্মী অবস্থান নেন। বিভিন্ন ব্যানার ফেস্টুন হাতে স্লোগানে স্লোগানে মুখরিত করে রাখেন এলাকা।

শনিবার হামলার খবর শোনার পর বেগম জিয়া দারুণভাবে ক্ষুব্দ হয়েছেন। তিনি এর নিন্দা জানান। আহতদের দ্রুত চিকিৎসায় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। তিনি আরো বলেন, হামলা কিংবা বাধা, এর উদ্দেশ্য একটাই, যাতে বেগম জিয়া জনগণের কাছে যেতে না পারেন। কিন্তু তিনি অনঢ়। জনগণের ভালোবাসাই তার পাথেয়। সেই মনোবল নিয়েই তিনি সব বাধা উপেক্ষা করে রোহিঙ্গাদের দুর্দশা দেখতে যাচ্ছেন।

এদিকে শনিবার কক্সবাজারের উদ্দেশে ঢাকার গুলশান কার্যালয় থেকে রওয়ানা হন বেগম খালেদা জিয়া। বিকালে ৫টা ১০ মিনিটে ফেনী সার্কিট হাউজে কিছুক্ষণের যাত্রা বিরতি নেন। পথিমধ্যে একবার হামলার ঘটনাও ঘটে। পরে চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা দিলে মীরসরায়ে আবারো বেগম জিয়ার গাড়ী বহরে হামলা চালায় সরকার দলীয় ক্যাডাররা। সেখান থেকে পুনরায় রওয়ানা হয়ে চট্টগ্রাম সার্কিট হাউজে রাত্রিযাপন করেন সাবেক এ প্রধানমন্ত্রী।