গণতন্ত্রকে ধ্বংস করেছিল স্বৈরশাসক এরশাদ: খালেদা জিয়া – দৈনিক সিলেটের দিনকাল

গণতন্ত্রকে ধ্বংস করেছিল স্বৈরশাসক এরশাদ: খালেদা জিয়া

প্রকাশিত: ৩:০৩ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০১৬

গণতন্ত্রকে ধ্বংস করেছিল স্বৈরশাসক এরশাদ: খালেদা জিয়া

14570448_870564726414474_752287792874200232_n৯ অক্টোবর ২০১৬, রোববার: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, শহীদ নাজির উদ্দিন জেহাদ সামরিক শাসন বিরোধী আন্দোলনে একটি অবিস্মরণীয় নাম। রক্তঝরা ঐ আন্দোলন ছিল বহুদলীয় গণতন্ত্র পূণঃপ্রতিষ্ঠার। নব্বইয়ের স্বৈরাচার বিরোধাী গণআন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করতে গিয়ে শহীদ জেহাদ পুলিশের বুলেট নিজের বুকে বরণ করে নেন।

শহীদ জেহাদ দিবস উপলক্ষে আজ গণমাধ্যমে পাঠানো এক বাণীতে খালেদা জিয়া এ কথা বলেছেন। একই সঙ্গে শহীদ নাজির উদ্দিন জেহাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা ও তাঁর রুহের মাগফিরাত কামনা করেছেন তিনি।

বিএনপি চেয়ারপার্সন বলেন, গণতন্ত্রকে ধ্বংস করেছিল স্বৈরশাসক এরশাদ। গণতন্ত্রকে পূন:প্রতিষ্ঠা এবং দৃঢ় ভিত্তির উপর দাঁড় করানোর দৃঢ় প্রত্যয় নিয়েই জেহাদ নিজের জীবন উৎসর্গ করেছিলেন। আমরা তার সেই স্বপ্নকে বাস্তবায়ন করতে না পারলে তার আত্মা কষ্ট পাবে। তাই গণতন্ত্রের প্রতিষ্ঠানগুলোকে রক্ষা এবং এর বিকাশ সাধন করতে হবে, আর এজন্য আমাদের আরও সংগ্রাম করতে হবে।

তিনি আরো বলেন, গণতন্ত্র মানে শুধুমাত্র নির্বাচন নয়, গণতন্ত্র মানে মানুষের স্বাধীনতা ও মৌলিক অধিকার নিশ্চিত করা। আজ রাষ্ট্র ও সমাজের সকল স্তরে অগণতান্ত্রিক অপশক্তি জগদ্দল পাথরের মত চেপে বসে আছে। তাই শহীদ জেহাদের আত্মত্যাগের প্রেরণাকে বুকে ধারণ করেই দেশী-বিদেশী অপশক্তির চক্রান্ত প্রতিহত, স্বাধীনতা-সার্বভৌমত্ত্ব রক্ষা এবং গণতন্ত্র সমুন্নত রাখতে সক্ষম হবো।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল