গণধর্ষণকারীদের শাস্তি যেন অন্য অপরাধীদের কাছে দৃষ্টান্ত হয়: শফিক চৌধুরী…… – দৈনিক সিলেটের দিনকাল

গণধর্ষণকারীদের শাস্তি যেন অন্য অপরাধীদের কাছে দৃষ্টান্ত হয়: শফিক চৌধুরী……

প্রকাশিত: ৭:৩০ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২০

গণধর্ষণকারীদের শাস্তি যেন অন্য অপরাধীদের কাছে দৃষ্টান্ত হয়: শফিক চৌধুরী……
.
বৃহত্তর সিলেটের শতবর্ষের ঐতিহ্যের স্মারক দেশের অন্যতম সেরা বিদ্যাপীঠ এম.সি. কলেজ ছাত্রাবাসে গণধর্ষণের সাথে জড়িতদের সর্বোচ্চ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সিলেট-২ আসনের সাবেক সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী।
ন্যাক্কারজনক এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন এবং জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে দিনরাত বিরামহীন পরিশ্রম করে যাচ্ছেন। ছাত্রলীগ নামধারী বিপথগামীদের কারনে এ অর্জন মলিন করার চেষ্টা হচ্ছে।
শফিক চৌধুরী আরো বলেন, ঘৃণ্য এই ঘটনা হযরত শাহজালাল (রহ.) ও শাহপরাণ (রহ.) এর পূণ্যভূমিকে কলঙ্কিত করেছে। আমরাও এই কলেজের ছাত্র ছিলাম। স্বাধীনতার পূর্ব থেকে অদ্যাবধি এই টিলাগড়ে বসবাস করে আসছি। এই টিলাগড় শান্তির জনপদ ছিল। দেশের বিভিন্ন প্রান্ত হতে পড়াশোনার উদ্দেশ্যে শিক্ষার্থীরা এই এলাকায় আসতেন। টিলাগড় এলাকার বাসিন্দারা কলেজের শিক্ষার্থীদের সম্মান করতেন এবং তাদের বিপদে-আপদে পাশে দাঁড়াতেন। ইদানিং অল্পসংখ্যক বিপথগামী ও সন্ত্রাসীদের দ্বারা সৃষ্ট ঘটনার কারণে টিলাগড়ের সেই ঐতিহ্য ম্লান হতে দেয়া যায় না। সমগ্র টিলাগড়বাসী এই ঘটনার তীব্র নিন্দা জানায়।
ঘটনার মাত্র ৪ দিনের মাথায় সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ মামলার সকল আসামিকে গ্রেফতার করায় আইনশৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ জানান তিনি । তিনি প্রশাসনের প্রতি জোর আহবান জানিয়ে বলেন- এই ঘটনায় জড়িত সকল অপরাধীর জন্য এমন শাস্তির ব্যবস্থা করতে হবে যেন অন্য অপরাধীদের কাছে সেটা দৃষ্টান্ত হয়ে থাকে…….

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল