গণমাধ্যমকে সত্যের পক্ষে থাকতে হবে: শিক্ষামন্ত্রী – দৈনিক সিলেটের দিনকাল

গণমাধ্যমকে সত্যের পক্ষে থাকতে হবে: শিক্ষামন্ত্রী

প্রকাশিত: ৯:৪৭ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০২০

গণমাধ্যমকে সত্যের পক্ষে থাকতে হবে: শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক

বর্ণাঢ্য আয়োজনে দৈনিক চাঁদপুর প্রতিদিনের এক দশকপূর্তি উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার দুপুরে চাঁদপুর প্রেস ক্লাব মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে ৮ জন গুণী ব্যক্তিকে পত্রিকার লেখক সুহৃদ সম্মাননা দেয়া হয়।

ভিডিও কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য দেন শিক্ষামন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি।

তিনি বলেন, সংবাদপত্র অবশ্যই নিরপেক্ষতা রেখে তাদের সংবাদ প্রচার করবে। এটি খুব জরুরি। তবে যেসব ক্ষেত্রে আমাদের দেশের স্বাধীনতা ও স্বাধীনতার চেতনা জড়িত রয়েছে, সেখানে নিরপেক্ষতা নয়, সেখানে অবশ্যই স্বাধীনতার পক্ষে থাকতে হবে, সত্যের পক্ষে লিখতে হবে। আমাদের জানা দরকার, কোথায় আমরা নিরপেক্ষ থাকব এবং কোথায় আমরা একটি পক্ষের সঙ্গে থাকব। যেখানে সত্য-মিথ্যার লড়াই সেখানে আমরা অবশ্যই সত্যের পক্ষে থাকব।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি ডা. জেআর ওয়াদুদ টিপু ও চাঁদপুর পৌরসভার মেয়র জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক মো. জিল্লুর রহমান জুয়েল।

অন্যদের মধ্যে বক্তব্য দেন- জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির (নায়েম) পরিচালক প্রফেসর ড. মো. লোকমান হোসেন, সুপ্রিম কোর্টের আইনজীবী জেসমিন সুলতানা, প্রেস ইন্সটিটিউট বাংলাদেশের (পিআইবি) পরিচালক ওমর ফারুক দেওয়ান, ফরিদপুরের সালথা উপজেলার এসিল্যান্ড মারুফা সুলতানা খান হীরামনি, দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি, কবি ও লেখক মিজান মালিক, অপ্সরা ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক মনিরা আক্তার, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ঊর্ধ্বতন সহকারী পরিচালক (জনসংযোগ) আনোয়ার হাবিব কাজল ও ইকো লাইফস্টাইলের স্বত্বাধিকারী ফৌজিয়া আবেদীন।

চাঁদপুর প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক ইকবাল হোসেন পাটোয়ারীর সভাপতিত্বে বক্তব্য দেন- চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ অসিত বরণ দাস, চাঁদপুর সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ আবুল খায়ের খান প্রমুখ। অনুষ্ঠানে চাঁদপুর প্রতিদিনের সাংবাদিকদের শুভেচ্ছাস্বরূপ ক্রেস্ট দেয়া হয়।