গনতন্ত্র হত্যা দিবসে যুক্তরাজ্য বিএনপি’র প্রতিবাদ সভা অনুষ্টিত – দৈনিক সিলেটের দিনকাল

গনতন্ত্র হত্যা দিবসে যুক্তরাজ্য বিএনপি’র প্রতিবাদ সভা অনুষ্টিত

প্রকাশিত: ৬:৫০ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০১৮

গনতন্ত্র হত্যা দিবসে যুক্তরাজ্য বিএনপি’র প্রতিবাদ সভা অনুষ্টিত

 

বাংলাদেশ ৫ জানুয়ারি গনতন্ত্র হত্যা দিবস উপলক্ষে যুক্তরাজ্য বিএনপি’র উদ্যোগে এক প্রতিবাদ সভা গত ৫ জানুয়ারি শুক্রবার ইস্ট লন্ডনের মাইক্র বিজনেস সেন্টারে অনুষ্টিত হয়। যুক্তরাজ্য বিএনপি’র সভাপতি এম এ মালেকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়সর এম আহমদের পরিচালনায় এতে প্রধান অতিথী হিসাবে উপস্তিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র কেন্দ্রীয় আন্তরজাতিক বিষয়ক সস্পাদক জনাব মাহিদুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে জনাব মাহিদুর রহমান বলেন ২০১৪ সালের ৫ই জানুয়ারীর নির্বাচন ছিল একটি তামাশার নির্বাচন। শেখ হাসিনা বাংলাদেশের মানুষের সাথে বেইমানী করেছে, যে ভাবে করেছিল সৈরাচার বিরূধী আন্দলনের সময়। তিনি বলেন ঐই নির্বাচনের পর থেকে দেশনেত্রী বেগম খালেদা জিয়া, দেশ নায়ক জনাব তারেক রহমান সহ শত শত বিরূধী নেতা-কর্মিদের বিরূদ্ধে রাজনৈতিক হয়রানিমুলক মিথ্যা মামলা দিয়ে জাতীয়তাবাদী শক্তিকে দামিয়ে রাখার হীন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে এবং গুম ও খুন করা হচ্ছে আমাদের নেতা-কর্মিদের।তিনি আরো বলেন এম ইলিয়াস আলি, চৌধুরী আলম সহ সকল গুম করা নেতা-কর্মিদের অবিলম্বে তাদের আত্বীয় সজনদের অক্ষত অবস্তায় ফিরিয়ে দিতে হবে এবং দেশ নেত্রী বেগম খালেদা জিয়া, দেশ নায়ক জনাব তারেক রহমান সহ সকল নেতা-কর্মিদের উপর থেকে সকল মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। দলীয় নেতা-কর্মিদের উদ্দেশ্যে তিনি বলেন নিজেদের মধ্যে সকল বেদাবেদ ভুলে গিয়ে সৈরাচার ও বাকশালী শেখ হাসিনা সরকারের পতনের আন্দোলনকে আরো বেগবান করতে হবে এবং দেশনেত্রী বেগম জিয়া’র হাতকে আরো শক্তিশালী করতে হবে।

সভাপতির বক্তব্যে এ এম মালিক বলেন দেশ পরিচালনায় ব্যর্থ অবৈধ সরকার তাদের পাহাড় সমান ব্যর্থতা ঢাকতেই তিনবারের সাবেক সফল প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির করে‌ হয়রানী করছে।এটা সরকারের বাকশালী ও প্রতিহিংসামুলক অপরাজনীতির বহিপ্রকাশ। এরজন্য সরকারকে চরম মুল্য দিতে হবে বল‌ে হুশিয়ারি করেন। কয়ছর এম আহমদ বলেন বেগম খালেদা জিয়ার ভিশন-২০৩০ স্বৈরাচারী আওয়ামী সরকারকে ভীত সন্ত্রস্থ্য করে তুলেছে। তাই তারা আদর্শিক ভাবে মোকাবেলায় ব্যর্থ হয়েই রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে জাতীয়তাবাদী শক্তিকে হেয় করছে। কিন্তু সকল ষড়যন্ত্রকে ব্যথ’ করে অবৈধ্য সরকরের পতন এই বছর ঘটিয়ে জনগনের সরকার প্রতিষ্টা করবে ইনশাআল্লাহ ।

উক্ত সভায় আরো বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি জনাব আব্দুল হামিদ চৌধুরী, শায়েসতা চোধুরী, সাদেক মিয়া, সহ সভাপতি আবুল কালাম আজাদ, বিএনপির আন্তর্জাতিক সম্পাদক ব্যারিস্টার আব্দুস সালাম, যুক্তরাজ্য বিএনপির যুগ্ম সম্পাদক কামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক খছরুজজামান খছরু, উপদেষ্টা মুজিবুর রহমান মুজিব সহ অনেকে।

বক্তারা সরকারের কঠোর সমালোচনা করে অনতিবিলম্বে গুম, খুন, নির্যাতন, হামলা, মামলা বন্ধের জোর দাবী জানান। এবং অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবধা সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের দাবী জানিয়ে বক্তারা বলেন অন্যথায় ব্যাপক গণআন্দোলনের মাধ্যমে আওয়ামী সরকারকে ক্ষমতাচ্যুত করার হুশিয়ারি দেন। বক্তারর বলেন এম ইলিয়াস আলী, চৌধুরী আলম, দিনার সহ সকল গুম হওয়া শত শত বিরোধী দলের নেতা কর্মিদেরকে তাদের পরিবারের কাছে সুস্থত ও অক্ষত অবস্তায় ফিরিয়ে দেওয়ার জোর দাবি জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন যুবদল সভাপতি রহিম উদ্দিন, সাধারণ সম্পাদক আফজাল হোসেন, স্বেচ্ছাসেবক দল সভাপতি নাসির আহমদ শাহিন, সাধারণ সম্পাদক আবুল হোসেন, লন্ডন মহানগরের সভাপতি আক্তার হোসেন,সাধারণ সম্পাদক আবেদ রাজা, স্বেচ্ছাসেবকদলের সিনিয়র সহ সভাপতি মিছবা বি এস চৌধুরী, সহসভাপতি কামাল আহমদ, তোরন মিয়া, শরিফুল ইসলাম, শাহ জামাল, সাংগঠনিক সস্পাদক জিয়াউর রহমান, দপ্তর সম্পাদক সোহাগ, আজিম উদ্দিন, জাহেদ তালুকদার, যুগ্ম সম্পাদক লাকি আহমাদ, মহানগর বি এন পির সাংগঠনিক সস্পাদক খালেদ চৌধুরী. সহ-সভাপতি আব্দুর রব ,শাকিল আহমদ, শেখ সাদেক, মো: কয়সর আলম,শেখ আলমগির, আনহার মিয়া, জামাল হোসেন,ইমরান হোসেন,জাহেদ, লাহিন মিয়া সহ কয়েক শত নেতা-কর্মিরা।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল