গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলায় রাজীব গান্ধীও জড়িত – দৈনিক সিলেটের দিনকাল

গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলায় রাজীব গান্ধীও জড়িত

প্রকাশিত: ২:২০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০১৬

গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলায় রাজীব গান্ধীও জড়িত

razib-gani১৯ সেপ্টেম্বর ২০১৬, সোমবার: গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলায় রাজীব গান্ধী নামে আরও একজনের জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স-ন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান ও ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

সোমবার সকালে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

মনিরুল ইসলাম বলেন, গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলায় রাজীব গান্ধী ওরফে প্রভাষ নামে আরও একজনের সম্পৃক্ত থাকার প্রমাণ মিলেছে। তিনি আরও জানান, গুলশান হামলায় জড়িত থাকা রিপন ও খালিদ ইতিমধ্যে ভারত পালিয়ে গেছে।

মনিরুল ইসলাম বলেন, গুলশান ও শোলাকিয়ার হামলায় দেশের বাইরে থেকে অস্ত্রের যোগান দেয়া হয়। ভারত হয়ে অস্ত্রগুলো বাংলাদেশে আনা হয়। ভারতের সীমান্তবর্তী এলাকাগুলো রুট হিসেবে ব্যবহার করা হয়েছিল। তবে অস্ত্রগুলো কোন দেশে থেকে আনা হয়েছিলো তা নিশ্চিত করে বলতি পারেননি তিনি।

গত ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলা চালায় কয়েকজন বিপথগামী যুবক। ওই ঘটনায় দেশি-বিদেশি ২০ জনকে হত্যা করে জঙ্গিরা। তাদের প্রতিরোধ করতে গিয়ে নিহত হন উচ্চপদস্থ দুই পুলিশ সদস্য। পরে সেনাবাহিনীর কমান্ডো অভিযানে অবসান ঘটে রাতব্যাপী জিম্মি ঘটনার। এতে ঘটনাস্থলেই নিহত হয় ৬ জঙ্গি।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল