গোয়াইনঘাটে বিজয় দিবস পালন, ৩০০ বীর মুক্তিযোদ্ধাকে উপহার – দৈনিক সিলেটের দিনকাল

গোয়াইনঘাটে বিজয় দিবস পালন, ৩০০ বীর মুক্তিযোদ্ধাকে উপহার

প্রকাশিত: ১০:০৬ অপরাহ্ণ, ডিসেম্বর ১৬, ২০২০

গোয়াইনঘাটে বিজয় দিবস পালন, ৩০০ বীর মুক্তিযোদ্ধাকে উপহার

গোয়াইনঘাট প্রতিনিধিঃ

মহান বিজয় দিবস-২০২০ উদযাপন উপলক্ষ্যে গোয়াইনঘাট উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। বুধবার উপজেলা প্রশাসন দিনটি বিশেষ আয়োজনের মধ্য দিয়ে পালন করে।
প্রতি বছর বিনম্র শ্রদ্ধায় জাতি স্মরণ করে মহান বিজয় দিবস। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বিশ্ব মানচিত্রে জন্ম নেয় স্বাধীন বাংলাদেশ। ৪৯তম বিজয় দিবস পূর্ণ হলো এবার। আর এ উপলক্ষে লাল সবুজ নীল আলোয় সেজেছে গোয়াইনঘাট থানা সহ পুরো দেশ। প্রকৃতিতে শীতের উপস্থিতি, দেশজুড়ে নির্বাচনি আমেজ অন্য দিকে বিজয়ের আনন্দ যেন কোটি বাঙালির হৃদয়কে আপ্লুত করে গেলো।

এদিকে, মহান বিজয় দিবস উপলক্ষে সরকারি, বেসরকারি ও বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি পালন করেছে।
গোয়াইনঘাট উপজেলায় যথা সময়ে বিভিন্ন কর্মসূচি পালন করছে , সূর্যোদয়ের ক্ষণে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা এবং বীর শহীদদের স্মৃতির উদ্দেশ্যে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
সকাল ৮টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন মাধ্যমে সকাল দশটায় জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযোদ্ধাদের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন শীর্ষক আলোচনা সভা উপজেলা নির্বাহি অফিসার তাহমিলুর রহমানের সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ।
সকাল ১১ টায় ভার্চুয়ালি অনুষ্ঠিতব্য চিত্রাঙ্কন ও রচনা লিখন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও বাদ জোহর শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত ও যোদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য কামনা, জাতির শান্তি অগ্রগতি কামনায় সকল মসজিদ, মন্দির ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ মোনাজাত করানো হয়।
আলোচনা সভা শেষে উপজেলার তিনশত বীর মুক্তিযোদ্ধা পরিবারের মধ্যো বিজয় দিবস উপলক্ষে কম্বল, মাক্স ও স্যানিটাইজার বিতরণ করা হয়। আলোচনা সভায় উপস্থিত ছিলেন, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ ফজলুল হক, উপজেলা সহকারী কর্মকর্তা (ভূমি) নুর হোসেন নির্ঝর ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট জামাল আহমদ, বর্তমান ভাইস চেয়ারম্যান গোলাম আম্বিয়া কয়েছ সহ অন্যান্যরা।
দুপুর ১ঃ৩০ টায় হাসপাতলে উন্নতমানের খাবার পরিবেশনের মধ্য দিয়ে সকল কর্মসূচি স্বাস্থ্যবিধি মেনে যথাসময়ে সমাপ্তি করা হয়।
উপজেলা প্রশাসনের মাধ্যমে বীর মুক্তিযোদ্ধা সহ গোয়াইনঘাট উপজেলা বাসীকে বিজয়ের শুভেচ্ছা জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী এবং সংসদ সদস্য ইমরান আহমদ এম পি।