গোলাপগঞ্জ পৌর এলাকার বিপর্যস্ত ২০০০ পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করবে জাকারিয়া আহমদ পাপলু ফাউন্ডেশন – দৈনিক সিলেটের দিনকাল

গোলাপগঞ্জ পৌর এলাকার বিপর্যস্ত ২০০০ পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করবে জাকারিয়া আহমদ পাপলু ফাউন্ডেশন

প্রকাশিত: ৯:৫৬ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০২০

গোলাপগঞ্জ পৌর এলাকার বিপর্যস্ত ২০০০ পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করবে জাকারিয়া আহমদ পাপলু ফাউন্ডেশন

করোনা ভাইরাসের কারণে সাধারন ছুটি ও চলমান লকডাউন পরিস্থিতিতে অসহায় শ্রমজীবী ও দরিদ্র দুই হাজার পরিবার ও ব্যাক্তিদের মধ্যে নগদ অর্থ এবং খাদ্য সহায়তা দেওয়া হবে বলে ঘোষনা দিয়েছেন সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার সাবেক দুই মেয়াদে নির্বাচিত মেয়র জাকারিয়া আহমদ পাপলু।

তাঁর নামে ২০১৯ সালে গঠিত “জাকারিয়া আহমদ পাপলু ফাউন্ডেশন”র পক্ষ থেকে প্রাথমিকভাবে এ সহায়তার উদ্যোগ নেওয়া হয়েছে বলে বুধবার (১৫ এপ্রিল) রাতে নিশ্চিত করেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জাকারিয়া আহমদ পাপলু।

সাবেক এ জনপ্রতিনিধি বলেন আমি বর্তমানে মেয়র বা কোন নির্বাচিত জনপ্রতিনিধি নয়, তবে পৌরবাসীর ভালবাসায় অনেকদিন এ পৌর শহরের প্রতিনিধি ছিলাম।

বর্তমান করোনা পরিস্থিতিতে মানুষের দুঃসময়ে অসহায় মানুষের পাশে দাড়ানোর প্রয়োজনীয়তা উপলব্ধি করে নিজের সাধ্যমত পরিবার, দেশ-বিদেশে অবস্হানরত কর্মী, সমর্থক, শুভাকাঙ্খী ও বন্ধু বান্ধবদের সহযোগিতা ও অনুপ্রেরনায় আমার ফাউন্ডেশনের পক্ষ থেকে এ ক্ষুদ্র আয়োজনের উদ্যোগ নিয়েছি।

তিনি জানান ইতোমধ্যে প্রায় চারশত লোকের মধ্যে এ সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে, তালিকানুযায়ী পৌর শহরের প্রতিটি ওয়ার্ডের মানুষজনের কাছে অতি দ্রুততম সময়ের মধ্যে এ সহায়তা পৌছে দেওয়া হবে বলে আশাবাদ ব্যাক্ত করেন পাপলু।

তিনি আরো বলেন বর্তমান পরিস্থিতিতে মানুষজনের পাশে থেকে সহায়তা করা লোক দেখানোর কোন বিষয় নয়, এটা সম্পুর্ন মানবিক বিষয়, যেকোন দূর্যোগে, বিশেষ করে আমার এলাকার মানুষের পাশে সাধ্যমত অতীতে আমি যেমনি পাশে ছিলাম, বর্তমানেও আছি, আল্লাহ বাঁচালে ভবিষ্যতে ও থাকবো ইনশাআল্লাহ।

তাঁর এই উদ্যোগে যারা এগিয়ে এসেছেন, সহযোগিতা ও অনুপ্রেরণা যুগিয়েছেন তাদের সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

জাকারিয়া আহমদ পাপলু বর্তমান পরিস্থিতিতে মানুষজনকে সহায়তার জন্য সরকারি উদ্যোগের পাশাপাশি বেসরকারি ব্যক্তি ও প্রতিষ্ঠানকে স্ব-স্ব অবস্থান থেকে মানবকল্যানে এগিয়ে আসারও আহবান জানান তিনি।