গোলাপগঞ্জে প্রবাসীর অর্থায়নে ৪০০ মিটার সরকারী রাস্থার সংস্কার – দৈনিক সিলেটের দিনকাল

গোলাপগঞ্জে প্রবাসীর অর্থায়নে ৪০০ মিটার সরকারী রাস্থার সংস্কার

প্রকাশিত: ৭:৪৯ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০১৭

গোলাপগঞ্জে প্রবাসীর অর্থায়নে ৪০০ মিটার সরকারী রাস্থার সংস্কার

সিলেটের গোলাপগঞ্জ থানার বুধবারীবাজার ইউনিয়নের চন্দরপুর যুব সমাজের উদ্যোগে ও নিঃস্বার্থ সেচ্ছাশ্রমের মাধ্যমে এবং একই এলাকার কৃতিন্তান, নীতিসম্পন্ন ও নেতৃত্বগুণের রুল মডেল, যুক্তরাষ্ট্র নাগরিক এবং আওয়ামীলীগ নেতা ফলিক খানের অর্থায়নে মঙ্গলবার (৬ নভেম্বর) ঐ এলাকার প্রায় ৪০০ মিটার দৈর্ঘ্যরে সরকারী ভাঙা রাস্তার সংস্কার কাজ সম্পন্ন হয়।
সংস্কারকৃত রাস্তা প্রায় দুই দশকেরও বেশী সময় ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। এলাকার মানুষের স্বার্থে ও বড় ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে এ মহতি উদ্যোগ হাতে নেন ফলিক খান। উক্ত ভাঙা রাস্তাটি কটলী-পাড়া বসন্তপুর রাস্তার উপর চন্দরপুর বাজার সংলগ্ন বিয়ানীবাজার, চন্দরপুর বাজার, বুধবারীবাজার, ও আছিরগঞ্জ বাজার সংযুক্ত চৌমুহনী রাস্তা হিসেবে পরিচিত। এই মেরামতকৃত রাস্তাটি আবার সরাসরি বিয়ানীবাজার টু গোলাপগঞ্জ- সিলেটের সংক্ষিপ্ত সংযোগ রাস্তা। এর অতি নিকটে একটি কমার্শিয়াল বাজার, একটি বড় মাদ্রাসা, একটি প্রাইমারী স্কুল, একটি হাই স্কুল এবং একটি কলেজ রয়েছে। তাই অন্যান্য রাস্তা অনুপাতে উক্ত রাস্তাটি ট্রাফিক চলাচলে রাত-দিন ব্যস্ত থাকায় অত্যান্ত ঝুঁকিপূর্ণ হয়ে পড়ছিলো।
উল্লেখ্য, ইতিপূর্বে আরো দুইটি বিশাল গর্তসম্পন্ন সরকারী ভাঙা রাস্তা প্রবাসী আওয়ামীলীগ নেতা ফলিক খানের একক অর্থায়নে মেরামত বা সংস্কার করা হয়েছে। যাহা বিগত বন্যায় প্রায় নিশ্চিহ্ন হয়ে গিয়েছিলো। এ পর্যন্ত মোট তিনটি এল.জি.আর.ডি’র সরকারী ভাঙ্গা রাস্তার বিশাল সংস্কার কাজ ফলিক খানের একক অর্থায়নে সম্পন্ন করা হয়েছে।
বৃহত্তর জনস্বার্থে ফলিক খানের আর্থিক অনুদানে সম্পাদিত সকল উন্নয়নমুলক কাজকে অভিনন্দন জানিয়ে এলাকাবাসী তার মহাত্মার ভূয়সী প্রশংসা করেন।
কাজ স¤পন্ন করা হয়েছে এ উপলক্ষ্যে এক আলোচনা সভায় ফলিক খান বলেন, এমন সুন্দর ও সহানুভূতিশীল মনের জেনারেশনকে সত্য-নিষ্ঠায় উজ্জীবিত রেখে যথাসাধ্য প্রেরণা ও ভালোবাসা দিয়ে কেউ যদি তাদের এগিয়ে নেয়ার সামান্যতম চেষ্টা করতেন, তাহলে স্বল্প-সময়ের ভিতরে বৈষম্যগত সমাজবিধির অকল্পনীয় পরিবর্তন চলে আসতো। অতি শীঘ্রই পুরো এলাকাটা, বৈষম্যহীনতা, সুশিক্ষা এবং নিঃসন্দেহে সুশীল সমাজের একটি আদর্শ এলাকা হিসেবে পরিচিতি লাভ করতো।
তিনি আরো বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা তথা গোলাপগঞ্জ থানা আওয়ামীলীগের হাতকে আরোও তরান্বিত ও শক্তিশালী করার নিমিত্ত্বে, তার নিরব ও নিরলস প্রচেষ্টা অব্যাহত থাকবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল