গোলাপগঞ্জে রাস্তাকে কেন্দ্র করে সংঘর্ষে পুলিশসহ আহত ২ – দৈনিক সিলেটের দিনকাল

গোলাপগঞ্জে রাস্তাকে কেন্দ্র করে সংঘর্ষে পুলিশসহ আহত ২

প্রকাশিত: ২:০৩ অপরাহ্ণ, মার্চ ১, ২০১৮

গোলাপগঞ্জে রাস্তাকে কেন্দ্র করে সংঘর্ষে পুলিশসহ আহত ২

গোলাপগঞ্জে রাস্তা নিয়ে বিরোধের জের ধরে পুলিশ, আওয়ামীলীগ নেতা ও সাবেক ইউপি সদস্য-সহ ২জন আহত হয়েছেন বলে পুলিশ ও স্থানীয় সূত্রে জানাগেছে।

ঢাকাদক্ষিন ইউপির সাবেক সদস্য ও ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফখরুল ইসলাম-সহ এলাকর প্রবিন মুরব্বী উস্তার আলী, আফতাব আলী গং এলাকাবাসীর কাছ থেকে চাঁদা তুলে গ্রামের মাঝ দিয়ে বয়ে যাওয়া ঈসলামপুর উত্তর মহল্লা কাচাঁ রাস্তাটি মাটি ভরাটের কাজ সম্পন্ন করে মুরব্বীরা সর্বসম্মতিক্রমে বলেন, যে এলাকাবাসী সদ্য কাজ সম্পন্ন রাস্তা দিয়ে ভারী কোন ধরনের যনবাহন চলাচল না করার জন্য। কিন্তু তাদের এই ভাল কাজ কিছু মানুষের কাছে ভাল না লাগলে তারা বিভিন্ন ধরনের সমস্যা সৃষ্টির জন্য উঠেপড়েলেগে থাকে।

এরই জের ধরে গতকাল বুধবার বিরোধিতাকারীরা অপর পক্ষ ইসলামপুর দক্ষিন মহল্লার জিয়া উদ্দিন, মিছবা, আব্দুস সামাদের নেতৃত্বে ২০/২৫ জনের একটি দল রাতের আধাঁরে দক্ষিন ইসলামপুর আং জলীলের বাড়ির সম্মুখে যোগাযোগ বিচ্ছিন্ন করে রাস্তা কেটে ফেলেন বলে জানিয়েছেন সাবেক মেম্বার ফখরুল ইসলাম।

এ ঘটনা মীমাংসার জন্য ৬নং ওয়ার্ড সদস্য আং করীম কাসেমীর উদ্যোগে এলাকার গন্যমান্য ব্যক্তি বর্গদের মধ্যে ৫নং ওয়ার্ড সদস্য সেলিম মেম্বার, ৬নং ওয়ার্ডের  কমিউনিটিং পুলিশিং সদস্য আজ্জাদ আলী, মিজানুর রহমান সহ এলাকাবাসীকে নিয়ে গতকাল সকাল ৮টার সময় এক বৈঠক আনুষ্টিত হয়। বৈঠকে উভয় পক্ষ বিচার মেনে নিলে শেষ পর্যায়ে অপর পক্ষ একই এলাকার দক্ষিণ ইসলাম পুরের জিয়া উদ্দিন, মিছবা উদ্দিন গংরা দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিতভাবে হামলা চালায় সাবেক ইউপি সদস্য ফখরুল ইসলামের উপর। এতে ঘটনাস্থল উত্তেজিত হয়ে পড়লে প্রতিরক্ষায় উত্তর ইসলামপুরের লোকজনও হামলায় জড়িয়ে পড়ে এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। সংবাদ পেয়ে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে এ সময় পুলিশসহ আহত হয়েছেন ২জন। আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়েছেন বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত ডাক্তার নাজিয়া জানান প্রাথমিক ভাবে চিকিৎসা নিয়েছেন ।

গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ হেলাল উদ্দিন এবং ভর্তি আছেন ফখরুল ইসলাম। বিষয়টি জানতে ঢাকাদক্ষিণ ইউপির ৬নং ওয়ার্ড সদস্য আব্দুল করিম কাশেমী বলেন- উক্ত ঘটনাটি সমজোতা বৈঠকে উভয় পক্ষ বিচার মেনে নেন। বৈঠকের শেষ পর্যায়ে এক পক্ষ অপর  পক্ষের উপর হামলা চালায়। এ ঘটনাটি অত্যন্ত দুঃখজনক।

এ ব্যাপারে গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ (প্রশাসন) ঘটনার সত্যতা নিশ্চিত করে বলে বর্তমানে এলাকায় পরিস্থিতি শান্ত রয়েছে। কোন মামলা হয়নি।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় এলাকার গন্যমান্য মুরব্বি এবং বিশিষ্ট ব্যক্তিবর্গকে নিয়ে সৃষ্ট সমস্যা নিরসনে দু’পক্ষকে নিয়ে বৈঠক বসবে।