গোয়াইনঘাটে প্রতিপক্ষের হামলায় কৃষক নিহত – দৈনিক সিলেটের দিনকাল

গোয়াইনঘাটে প্রতিপক্ষের হামলায় কৃষক নিহত

প্রকাশিত: ৬:৪১ অপরাহ্ণ, এপ্রিল ৯, ২০২১

গোয়াইনঘাটে প্রতিপক্ষের হামলায় কৃষক নিহত

নিজস্ব প্রতিবেদক ::
সিলেটের গোয়াইনঘাটে বর্গা জমির ধান ভাগাভাগি নিয়ে প্রতিপক্ষের হামলায় এক কৃষক নিহত হয়েছেন। শুক্রবার (৯ এপ্রিল) দুপুরের দিকে উপজেলার লেঙ্গুড়া ইউনিয়নের জাতুগ্রাম উত্তর হাওরে এ ঘটনা ঘটেছে।

নিহত কৃষকের নাম ময়না মিয়া (৫৫)। তিনি জাতুগ্রামের মকদ্দস আলীর ছেলে। এ ঘটনায় নিহতের দুই ছোট ভাইসহ তিনজন আহত হয়েছেন। ঘটনায় জড়িত থাকার অভিযোগে একজনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, একই গ্রামের আব্দুস ছোবহানের মালিকানাধীন কিছু জমিতে বর্গা চাষি হিসেবে ময়না মিয়া চলতি মৌসুমে বোরো ধান চাষাবাদ করেন। শুক্রবার দুপুরে জমির মালিক ও বর্গা চাষি দু’জন মিলে ধান ভাগাভাগি করতে হাওরে যান। এ সময় জমির ফসল ভাগাভাগি নিয়ে তাদের মধ্যে বিরোধ দেখা দেয়। বিরোধের একপর্যায়ে জমির মালিক আব্দুস ছোবহান ও তার সঙ্গে থাকা লোকজন দেশীয় অস্ত্র দিয়ে বর্গা চাষি ময়না মিয়ার পক্ষের লোকজনের ওপর অতর্কিত হামলা চালান। হামলায় ঘটনাস্থলেই ময়না মিয়া মারা যান। একই সঙ্গে ময়না মিয়ার ছোট দুই ভাইসহ তিনজন আহত হন।

এ সময় হাওরে থাকা গ্রামের অন্যান্য লোকজন এগিয়ে এসে তাদের উদ্ধার করে দ্রুত গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক ময়না মিয়াকে মৃত ঘোষণা করেন এবং আহতদের চিকিৎসা দেন।

ঘটনার খবর পেয়ে গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল আহাদ পুলিশ নিয়ে দ্রুত হাসপাতালে যান এবং সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য মরদেহ সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণের ব্যবস্থা করেন।

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল আহাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার দায়ে একজনকে আটক করেছে পুলিশ। ঘটনার সঙ্গে জড়িত বাকিদের আটক করে আইনের আওতায় আনতে পুলিশের অভিযান চলছে।’

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল