গোয়েন্দা তথ্যের ভিত্তিতেই খালেদা জিয়ার কার্যালয়ে তল্লাশি: ওবায়দুল কাদের – দৈনিক সিলেটের দিনকাল

গোয়েন্দা তথ্যের ভিত্তিতেই খালেদা জিয়ার কার্যালয়ে তল্লাশি: ওবায়দুল কাদের

প্রকাশিত: ৪:৩০ অপরাহ্ণ, মে ২১, ২০১৭

গোয়েন্দা তথ্যের ভিত্তিতেই খালেদা জিয়ার কার্যালয়ে তল্লাশি: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক: গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে তল্লাশি চালানো হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ রোববার বেলা ১১টার দিকে রাজধানীর ধানমণ্ডি এলাকার ৩ নম্বর সেক্টরে একটি কমিউনিটি সেন্টারে সব জেলা আওয়ামী লীগের দপ্তর ও উপদপ্তর সম্পাদকদের নিয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এ কথা বলেন কাদের।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতেই খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে তল্লাশি চালানো হয়েছে বলে তাঁকে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

‘তল্লাশির ঘটনা প্রমাণ করে দেশে গণতন্ত্র নেই’—বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘আওয়ামী লীগ যখন বিরোধী দলে ছিল, তখন দফায় দফায় আওয়ামী লীগ কার্যালয়ে হামলা হয়েছে। শুধু হামলা নয়, বোমাও নিক্ষেপ করা হয়। ২১ আগস্ট গ্রেনেড হামলায় আইভি রহমানসহ অনেক নিহত হন। সেগুলো কি গণতন্ত্রহীনতা ছিল না?’ প্রশ্ন করেন তিনি।

বিএনপির ভিশন-২০৩০ নিয়েও এদিন কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি বলেন, আধুনিক প্রযুক্তি না মেনে ভিশনে প্রযুক্তির কথা বলা স্ববিরোধী। আধুনিক প্রযুক্তি (ইভিএম) ব্যবহার করেই নির্বাচন হবে। সারা বিশ্বেই এভাবে নির্বাচন হচ্ছে। সম্প্রতি ইভিএম নিয়ে ভারতে কয়েকটি অঞ্চলে বিতর্ক হলেও এটির মাধ্যমে কোনো জটিলতা করা যায়, এমন প্রমাণ মেলেনি।

বৈঠকে উপস্থিত ছিলেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, আহমদ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

প্রাথমিক বৈঠক শেষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জেলার দপ্তর ও উপদপ্তর সম্পাদকদের সামাজিক যোগাযোগমাধ্যমের ওপর প্রশিক্ষণ নেন। এ সময় সব জেলার জন্য একটি করে ল্যাপটপ বিতরণ করা হয়।