গ্যাস সংযোগ চালু করার দাবিতে পথসভা – দৈনিক সিলেটের দিনকাল

গ্যাস সংযোগ চালু করার দাবিতে পথসভা

প্রকাশিত: ১:২৯ অপরাহ্ণ, মে ৭, ২০১৬

গ্যাস সংযোগ চালু করার দাবিতে পথসভা

sylhet logo gasaঅবিলম্বে সিলেট সহ সর্বত্র গ্যাস সংযোগ চালু করার দাবিতে গ্যাস সংযোগ বন্ধ প্রতিরোধ আন্দোলন, সিলেট এর উদ্যোগে পথসভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৭ মে) বিকাল ৫ টায় টুকের বাজার ও সন্ধ্যা ৬ টায় মদিনা মার্কেটে এ পথসভা অনুষ্ঠিত হয়।

গ্যাস সংযোগ বন্ধ প্রতিরোধ আন্দোলনের অন্যতম নেতা সিলেটের প্রবীন রাজনীতিবিদ এড. মুজিবুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও সংগঠনের যুগ্ম আহ্বায়ক বাসদ জেলা সমন্বয়ক আবু জাফরের পরিচালনায় পথসভা গুলোতে বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক ও জাসদ জেলা সাধারণ সম্পাদক কে.এ. কিবরিয়া, সিপিবি জেলা সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সুমন, গনতন্ত্রী পাটির্র জেলা সাংগঠনিক সম্পাদক গুলজার আহমদ, গনতন্ত্রী পার্টির জেলা সমাজসেবা সম্পাদক আজিজুর রহমান খোকন, মদিনা মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি আমির হোসেন, টুকের বাজার ইউনিয়ন পরিষদের সদস্য মো: ফরিদ উদ্দিন, জালালাবাদ গ্যাস কন্ট্রাকটর ওয়েল ফেয়ার এসোসিয়েশন চঞ্চলেন্দু দাস চঞ্চল প্রমূখ।

সভায় বক্তারা বলেন, প্রাকৃতিক সম্পদের মালিক একমাত্র দেশের জনগণ। কিন্তু আমাদের দেশের সরকার সাধারণ জনগণকে তেল-গ্যাসসহ প্রাকৃতিক সম্পদ থেকে বি ত করে বিদেশীদের হাতে বিভিন্ন সময়ে তুলে দেওয়ার নানা চক্রান্ত করছে। বিভিন্ন মিথ্যা-ভূয়া, তথ্য-উপাত্ত দিয়ে জনগণকে বিভ্রান্ত করে লুটপাঠের উদ্দেশ্যে এবারও গ্যাস সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে।

বক্তারা লুটপাঠের উদ্দেশ্যে গ্যাস সংযোগ বন্ধ করে দেওয়ায় তীব্র নিন্দা জানান এবং অবিলম্বে জনস্বার্থ বিবেচনা করে পূর্বে ন্যায় গ্যাস সংযোগ প্রদানের আহ্বান জানান।

বক্তারা আরো বলেন, গ্যাস সংযোগ বন্ধ প্রতিরোধ আন্দোলন দীর্ঘদিন থেকে সিলেটসহ সারাদেশে গ্যাস সংযোগের দাবিতে ধারাবাহিক ভাবে বিভিন্ন শ্রেনী পেশার মানুষের সাথে মতবিনিময় সহ নানা কর্মসূচি পালন করে আসছে। কিন্তু এর পরও সংশ্লিষ্টরা পুনরায় গ্যাস সংযোগ চালুর জন্য কোন উদ্যোগ গ্রহন করেনি।

তাই গ্যাস সংযোগ বন্ধ প্রতিরোধ আন্দোলন সিলেটের উদ্যোগে আগামী ৪ মে থেকে ১৪ মে পর্যন্ত সিলেট শহর ও শহরতলীর বিভিন্ন গুরুত্তপূর্ণ পয়েন্টে পথ সভা-সমাবেশ এবং আগামী ২১ মে সিলেট র্কোট পয়েন্টে জনসভা অনুষ্টিত হবে।