চা শ্রমিকদের বিনামূল্যে কোভিড-১৯ টিকার নিবন্ধন করে দিবে সাউথ এশিয়া রেডিও ক্লাব -ড. মির শাহ আলম – দৈনিক সিলেটের দিনকাল

চা শ্রমিকদের বিনামূল্যে কোভিড-১৯ টিকার নিবন্ধন করে দিবে সাউথ এশিয়া রেডিও ক্লাব -ড. মির শাহ আলম

প্রকাশিত: ৭:৩৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২১

চা শ্রমিকদের বিনামূল্যে কোভিড-১৯ টিকার নিবন্ধন করে দিবে সাউথ এশিয়া রেডিও ক্লাব -ড. মির শাহ আলম

নিজস্ব প্রতিবেদক ::
রেডিও তেহরান বাংলা বিভাগের প্রচারনার অংশ হিসেবে “করোনা যুদ্ধে জেগে উঠি সকলে” এবং ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’ এই শ্লোগানকে সামনে রেখে সিলেট লাক্কাতুরা চা বাগানে কোভিড-১৯ ভ্যাকসিনেশন ও গণসচেতনতামূলক কার্যক্রম চালু করেছে সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ।

গতকাল বিকালে নগরীর লাক্কাতুরা চা বাগানে সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রেডিও এক্টিভিস্ট দিদারুল ইকবালের পরিচালনায় “কোভিড-১৯ ভ্যাকসিনেশন ও গণসচেতনতামূলক কার্যক্রম”-এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন, রাষ্ট্রিয় সম্প্রচার মাধ্যম বাংলাদেশ বেতারের সাবেক পরিচালক ও ক্লাবের প্রধান উপদেষ্টা ড. মির শাহ আলম।

প্রধান অতিথির বক্তব্যে ড. মির শাহ আলম বলেন, ঘর থেকে বাইরে বের হলে অবশ্যই আমাদেরকে মাস্ক ব্যবহার করতে হবে এবং নিজের ও পরিবারের সুরক্ষার জন্য ভালো করে হাত-মুখ সাবান পানি দিয়ে ধুয়ে নিতে হবে। হাঁচি-কাশি দেয়ার সময় রুমাল বা কাপড় দিয়ে নাক-মুখ ঢেকে নিতে হবে। এছাড়া করোনা ভাইরাস থেকে সুরক্ষা পেতে সবাইকে টিকা নিতে হবে। টিকা নিতে হলে আগে দরকার নিবন্ধনের। নিবন্ধন কার্ড ছাড়া টিকা পাওয়া সম্ভব নয়। তাই চা শ্রমিকরা যাতে করোনা টিকা নিতে পারেন তার জন্য সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ আপনাদের বিনামূল্যে টিকার নিবন্ধন কার্ডের ব্যবস্থা করে দিবে যা দিয়ে আপনারা নির্দিষ্ট কেন্দ্রে গেলেই টিকা নিতে পারবেন। এছাড়া তিনি ইসলামি প্রজাতন্ত্রী ইরানের প্রতিষ্ঠাতা ও ইসলামি বিপ্লবের নেতা এবং ইরানের প্রথম সর্বোচ্চ ধর্মীয় নেতা সৈয়দ রুহুল্লাহ মুসাবী খোমেইনী বা আয়াতুল্লাহ খোমেইনী, বাংলাদেশে প্রতিষ্ঠিত ইরানের সাংস্কৃতিক কেন্দ্র এবং রেডিও তেহরানের ভূয়সি প্রশংসা করেন।

রেডিও তেহরান সম্পর্কে দিদারুল ইকবাল বলেন, রাষ্ট্রীয় ভাবে বাংলাদেশ ও ইরানের মধ্যে গভীর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। আমরা ইথারের মাধ্যমে দু’দেশের মধ্যে তথ্য বিনিময় করে যাচ্ছি এবং বাংলাদেশে রেডিও তেহরানের শ্রোতা বৃদ্ধি করতে বিভিন্ন প্রচারণামূলক কর্মসূচি পালন করে যাচ্ছি।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, ক্লাবের ভাইস চেয়ারম্যান তাছলিমা আক্তার লিমা, সিলেট জেলা শাখার সভাপতি মো: চাঁন মিয়া ও সাধারণ সম্পাদক মো: জসীম উদ্দীন, লাক্কাতুরা চা বাগান শাখার সভাপতি বিক্রম রায়, শাহপরান শাখার সভাপতি মখলিছুর রহমান ও সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন। আলোচনা সভা শেষে প্রধান অতিথি ও ক্লাবের নেতৃবৃন্দ চা শ্রমিকদের মাঝে বিনামূল্যে সাবান ও মাস্ক বিতরণ করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) এর সদস্য শিল্পী আক্তার মীম, লাবীব ইকবাল। চা শ্রমিকদের মধ্যে মিনতি রায়, মালা রায়, চুমকি দাস, জানকি লোহার, টিকি বিশ্বাস, সূর্যমনি সবর, সম্পা দাস, টিকি দাস-২, রাজকেশরী গঞ্জু, সবিতা দাস, মুন্নি গোয়ালা, আশা বিশ্বাস, ছায়া বিশ্বাস, সুমি বিশ্বাস, মিনতি দাস, ভুলন দাস, নিরঞ্জন লোহার, টুসুমনি দাস, শান্তামনি দাস, রিমা বিশ্বাস, সুয়ানা বিশ্বাস প্রমুখ।

 

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল