চিকিৎসা ব্যবস্থায় বিরাট পরিবর্তন এসেছে: অর্থমন্ত্রী – দৈনিক সিলেটের দিনকাল

চিকিৎসা ব্যবস্থায় বিরাট পরিবর্তন এসেছে: অর্থমন্ত্রী

প্রকাশিত: ১১:৩৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০১৭

চিকিৎসা ব্যবস্থায় বিরাট পরিবর্তন এসেছে: অর্থমন্ত্রী
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ‘ বর্তমান চিকিৎসা ব্যবস্থায় বিরাট পরিবর্তন এসেছে। সরকারের পাশাপাশি বেসরকারিভাবেও অত্যাধুনিক যন্ত্রপাতি সজ্জিত কলেজ ও হাসপাতাল গড়ে উঠেছে। আমার নির্বাচনী এলাকায় সিলেট সেন্ট্রাল ডেন্টাল কলেজের মতো একটি আধুনিক অত্যাধুনিক প্রতিষ্ঠান শিক্ষার্থীদের শিক্ষা সহ জনসাধারণকে দন্ত চিকিৎসায় ভূমিকা রাখবে বলে আমি আশাবাদী।’

বুধবার বিকেলে নগরীর শাহজালাল উপশহরে সিলেট সেন্ট্রাল ডেন্টাল কলেজের শুভ উদ্বোধন ও প্রারম্ভিক পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

অধ্যাপক ডা. আজিজুর রহমানের সভাপতিত্বে ও ডা. ফারিজা সাবরিনার পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাহবুবুল হক। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আমিনুল হক ভ্ইুয়া, জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. একে আব্দুল মোমেন, এমজি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মুর্শেদ আহমদ চৌধুরী, বিগ্রেডিয়ার (অব:) জুবায়ের সিদ্দিকী।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এম এ গাফফার। শুভেচ্ছা বক্তব্য রাখেন জহির বক্ত, পরিচালকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ডা. মোস্তফা শাহজামান চৌধুরী, ফাইন্যান্স ডিরেক্টর জুবায়ের আহমদ চৌধুরী প্রমূখ।

উল্লেখ্য, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এর স্মারক  নং স্বাপকম/চিশি-২/বেসকেড-আল-আমিন/৬১/২০১৩/৫৭৬. তারিখ: ০১/১২/২০১৬ইং মোতাবেক আল আমিন ডেন্টাল কলেজে এর নাম পরিবর্তন করে সিলেট সেন্ট্রাল ডেন্টাল কলেজ নামে নামকরণ অনুমোদন প্রদান করা হয়।

অনুষ্ঠানের শুরুতে কলেজের নামফলক উন্মোচন করেন প্রধান অতিথি।

ফেসবুকে সিলেটের দিনকাল