চীনা প্রেসিডেন্টকে স্বাগত জানালেন খালেদা জিয়া – দৈনিক সিলেটের দিনকাল

চীনা প্রেসিডেন্টকে স্বাগত জানালেন খালেদা জিয়া

প্রকাশিত: ৯:২৬ পূর্বাহ্ণ, অক্টোবর ১৪, ২০১৬

চীনা প্রেসিডেন্টকে স্বাগত জানালেন খালেদা জিয়া

1476434622১৪ অক্টোবর ২০১৬, শুক্রবার: চীনের প্রেসিডেন্ট শি জিনপিং-এর বাংলাদেশ সফরকে স্বাগত জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

শুক্রবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান। গত ৩০ বছরের মধ্যে চীনের কোন রাষ্ট্র প্রধানের এটাই প্রথম বাংলাদেশ সফর।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ হযরত শাহ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে চীনা প্রেসিডেন্টকে স্বাগত জানান।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিবৃতিতে বলেন, বিএনপি গণপ্রজাতন্ত্রী চীনের প্রেসিডেন্ট শি জিনপিং-এর বাংলাদেশ সফরের জন্য তাকে স্বাগত জানাচ্ছে।

তিনি বলেন, বিএনপি এবং বাংলাদেশের জনগণ বিশ্বাস করে চীনের সঙ্গে বাংলাদেশের জনগণের সম্পর্ক ঐতিহাসিকভাবে অত্যন্ত নিবিড়। একই সঙ্গে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে ১৯৭৭ সালে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের উদ্যোগে বাংলাদেশের সঙ্গে চীনের কুটনৈতিক সম্পর্ক স্থাপিত হওয়ার পর বাংলাদেশের জনগণ চীনের অব্যাহত সহযোগিতার কথা স্মরণ করে।

বিএনপির মহাসচিব আরো বলেন, প্রেসিডেন্ট শি জিনপিং এর এই সফর নিঃসন্দেহে চীন ও বাংলাদেশের সম্পর্ককে আরো গভীর করবে। আমরা চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এর এই সফরকে আবারো স্বাগত জানাচ্ছি।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল