চুনারুঘাটে ১২০টি ঘর হস্তান্তর করল সেনাবাহিনী – দৈনিক সিলেটের দিনকাল

চুনারুঘাটে ১২০টি ঘর হস্তান্তর করল সেনাবাহিনী

প্রকাশিত: ৬:২৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২১

চুনারুঘাটে ১২০টি ঘর হস্তান্তর করল সেনাবাহিনী

নিজস্ব প্রতিবেদক ::
হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়নের খেতামারা গ্রামে আশ্রয়ণ প্রকল্প-২ এর ১২০টি পরিবারের জন্য তৈরি ২৪টি ব্যারাক প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়েছে।

আজ রোববার (২৪ জানুয়ারি) সকাল ১১টায় সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের ৩৬০ পদাতিক ব্রিগেডের ১৩ ইস্টবেঙ্গল রেজিমেন্টের উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ আরিফ-উজ-জামান চুনারুঘাটের সহকারী কমিশনার (ভূমি) মিল্টন চন্দ্র পালের কাছে ঘরের চাবি হস্তান্তর করেন।

জানা যায়, মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের আওতায় উপজেলার গাজীপুর ইউনিয়নের খেতামার গ্রামে প্রায় ৫ একর জমির উপর ২৪টি ব্যারাক নির্মাণ করা হয়। সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের ৩৬০ পদাতিক ব্রিগেডের ১৩ ইস্টবেঙ্গল রেজিমেন্ট গত ৩ মাসে এসব ব্যারাক নির্মাণ করে। প্রতিটি ব্যারাকে ৫টি করে ২৪টি ব্যারাকে ১২০টি দুস্থ ও ভূমিহীন পরিবারকে আশ্রয় দেওয়া হবে। বিশুদ্ধ পানি ও পয়ঃনিষ্কাশনের জন্য প্রত্যেকটি ব্যারাকের জন্য আলাদা আলাদা টয়লেট ও ব্যারাকপ্রতি দু’টি টিউবওয়েল নির্মাণ করা হয়েছে। এতে প্রত্যেকটি ব্যারাক নির্মাণে সরকারের প্রায় ৯ লাখ টাকা করে মোট প্রায় আড়াই কোটি টাকা ব্যয় হয়েছে।

সহকারী কমিশনার (ভূমি) মিল্টন পাল জানান, এলাকাকে অগ্রাধিকার দিয়ে ভূমিহীন ও অসহায় ১২০টি পরিবার এখানে ঠাই পাবে। ইউনিয়ন পরিষদের মাধ্যমে আবেদন নিয়ে যাচাই-বাছাই করে এসব পরিবারের কাছে দ্রুততম সময়ের মধ্যে তাদের ঘরের চাবি হস্তান্তর করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান হুমায়ূন কবির খান, চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সভাপতি নুরুল আমিন, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, ইউপি সদস্য আব্দুস সহিদসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

ফেসবুকে সিলেটের দিনকাল