হাটখোলায় ছাত্রদলের দু’পক্ষের সংঘর্ষ : আহত ৩ – দৈনিক সিলেটের দিনকাল

হাটখোলায় ছাত্রদলের দু’পক্ষের সংঘর্ষ : আহত ৩

প্রকাশিত: ৩:০০ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০১৭

হাটখোলায় ছাত্রদলের দু’পক্ষের সংঘর্ষ : আহত ৩

সিলেট সদর উপজেলার ২নং হাটখোলা ইউনিয়ন ছাত্রদলের কর্মীসভায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এর জের ধরে কর্মীসভা থেকে ফেরার পথে সদর উপজেলা ছাত্রদলের আহবায়ক ও জেলা ছাত্রদলের সহ-সভাপতি মুরাদ হোসেন সহ কয়েকজন নেতার উপর হামলা চালায় অপর পক্ষ। আহতদের সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

জানা যায়- রবিবার (১২ মার্চ) বিকেলে হাটখোলা ইউনিয়ন অফিসের সামনে ইউনিয়ন ছাত্রদলের কর্মীসভা চলছিল। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা আব্দুল মুক্তাদির।
কর্মীসভা চলাকালীন সময় সদর উপজেলা ছাত্রদল নেতা দুলাল রেজার একটি বক্তব্যকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় শাহ খুররম কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি হেলাল আহমদ মাসুম ও বর্তমান সভাপতি এস কে শাহিন ওই বক্তব্যের প্রতিবাদ করলে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।
এ সময় শাহ খুররম কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি হেলাল আহমদ মাসুম আহত হন। এর জের ধরে রাতে সম্মেলন থেকে ফেরার পথে শাহ খুররম কলেজ গেটে হামলার শিকার হন সদর উপজেলা ছাত্রদলের আহবায়ক আ ফ ম কামাল, যুগ্ম আহবায়ক মুরাদ হোসেন। পরে তাদেরকে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের ভর্তি করা হয়।
এ ঘটনায় ছাত্রদলের দুই গ্রুপের মধ্যে উত্তেজানা বিরাজ করলে বিষয় সমাধানের চেষ্টা চালাচ্ছে শীর্ষস্থানীয় নেতারা।
বিষয়টি নিয়ে জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক আলতাফ হোসেন সুমনের সাথে আলাপ কালে জানান সম্বয়নহীনতার কারণে এই ঘটনাটি ঘটে। স্থানীয় সকল ছাত্রদলের নেতা কর্মীদের সাথে সম্বয়ন করে কমিটি করলে এধরনের ঘটনা হত না। অবশ্য চেয়ারপার্সন উপদেষ্ঠা খন্দকার মুক্তাদির সাহেবের হস্থক্ষেপে পরিস্থিতি শান্ত রয়েছে।

সম্মেলনে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা খন্দকার আব্দুল মুক্তাদির বলেছেন, বর্তমান সরকার জাতীয়তাবাদী শক্তির উপর অত্যাচার-নির্যাতন ও মামলা দিয়ে ক্ষমতায় টিকে থাকার ষড়যন্ত্র করছে। তারা জাতীয়তাবাদী শক্তিকে ভয় পায় বলেই কোথায় প্রকাশ্যে জনসভা করতে দেয় না। বাকশালী সরকারের এই জুলুমের বিরুদ্ধে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করে যেতে হবে। এজন্য ছাত্রদলকে আরো শক্তিশালী ও ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই। দেশে আইনের শাসন ও গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে ছাত্রদেরই আগ্রণী ভূমিকা পালন করতে হবে।
সিলেট সদর উপজেলার হাটখোলা ইউনিয়ন ছাত্রদলের কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। গতকাল রোববার বিকেলে হাটখোলা ইউনিয়নের শিবের বাজারে এই সম্মেলনের আয়োজন করা হয়।
হাটখোলা ইউনিয়ন ছাত্রদলের আহবায়ক তাইফুল আলম পাবেল এর সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি সিদ্দিকুর রহমান পাপলু, সিলেট জেলা ছাত্রদলের সভাপতি সাঈদ আহমদ, হাটখোলা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আজির উদ্দিন, জেলা তাঁতীদলের সিনিয়র সহ-সভাপতি ও টুকেরবাজার ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শহিদ আহমদ, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল কাশেম, হাটখোলা ইউপির সাবেক চেয়ারম্যান হাজী জমির উদ্দিন।
জেলা ছাত্রদলের মানবাধিকার সম্পাদক দুলাল রেজা ও সদর উপজেলা ছাত্রদল নেতা আবুল কালামের যৌথ পরিচালনায় সম্মেলনে আরো বক্তব্য রাখেন, সদর উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক আলতাফ হোসেন সুমন, রেজওয়ান আহমদ, বেলাল আহমদ, হেলাল আহমদ মাসুম, মোহাম্মদ আলী, ফয়জুল ইসলাম, দুলাল আহমদ, এস.কে শাহীন, আজাদ হোসেন, রেজাউল কাদের রেজা, এবি শিহাব, রুকনুল ইসলাম শামীম, যুবদল নেতা ফারুক আহমদ, ফরহাদ আহমদ, জুুবায়ের আহমদ, সাদিকুজ্জামান জিতু, জাহেদ হাসান জাবেদ, জহরুল ইসলাম, আতিক আহমদ, রফিকুল ইসলাম, সাইফুল ইসলাম, লায়েক আহমদ প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল