চৌধুরী কান্দি প্রাথমিক বিদ্যালয়ের এক বছরের ব্যয়ভার বহন করলো তালুকদার মানব কল্যাণ ফাউন্ডেশন – দৈনিক সিলেটের দিনকাল

চৌধুরী কান্দি প্রাথমিক বিদ্যালয়ের এক বছরের ব্যয়ভার বহন করলো তালুকদার মানব কল্যাণ ফাউন্ডেশন

প্রকাশিত: ১:৩২ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০১৬

চৌধুরী কান্দি প্রাথমিক বিদ্যালয়ের এক বছরের ব্যয়ভার বহন করলো তালুকদার মানব কল্যাণ ফাউন্ডেশন

talukdar-fandtion৩১ অক্টোবর ২০১৬, সোমবার: ‘শিক্ষার প্রসার ও সমাজ বিনির্মাণে আলোর দিশারী’ এই প্রতিবাদ্ধ নিয়ে সিলেটের শিক্ষা সহ সামগ্রীক উন্নয়নে কাজ করছে তালুকদার মানব কল্যাণ ফাউন্ডেশন। তালুকদার মানব কল্যাণ ফাউন্ডেশন’র পক্ষ থেকে (৩১ অক্টোবর) সোমবার সিলেটে গোয়াইনঘাট উপজেলার নন্দিরগাও ইউনিয়নের চৌধুরী কান্দি গ্রামের প্রত্যন্ত অঞ্চলের সুবিধা বঞ্চিত শিশুদের জন্য প্রতিষ্টিত চৌধুরী কান্দি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা সামগ্রী বিতরণী অনুষ্ঠানে বিদ্যালয়ে আগামী ১ বছরের ব্যয়ভার বহন করার ঘোষনা দিয়ে সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষার আলো আলোকিত করতে সহযোগিতার হাত প্রসারিত করেন তালুকদার মানব কল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান শরীফ আহমদ তালুকদার ও সদস্য সচিব জাহেদ আহমদ তালুকদার ।
01চৌধুরী কান্দি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে সিলেট সিটি কর্পোরেশনের ১ম প্যানেল মেয়র জননন্দিত কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী বলেন, মানব সেবা ও মানুষের কল্যাণে কাজ করছে তালুকদার মানব কল্যাণ ফাউন্ডেশন। সমাজের দরিদ্র জনগোষ্ঠীর জন্য আমাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করা উচিত। বৃত্তবানদের সম্পদে গরীব অসহায় মানুষের অধিকার রয়েছে। বঞ্চিত মানুষের এ অধিকার আদায়ে বৃত্তবান সচেতন হতে হবে। সমাজের এসব দুঃস্থ মানুষের সেবার মধ্যেই ¯্রষ্টার সন্তুষ্টি অর্জন সম্ভব। শিশুদের শিক্ষা ব্যবস্থ উন্নয়নে ও মানব কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে তালুকদার মানব কল্যাণ ফাউন্ডেশন।
02গোয়াইনঘাট উপজেলার নন্দিরগাও ইউনিয়নের চৌধুরী কান্দি গ্রামের বিশিষ্ট মুরব্বী আব্দুস সোবহান’র সভাপতিত্বে ও বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা কর্ণধার সাজন আহমদ সাজু’র পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্যে বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক সালেহ আহমদ খসরু বলেন, গোয়ানঘাট উপজেলার নন্দিরগাঁও ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলের শিক্ষর সুযোগ থেকে বঞ্চিত অসহায় ছেলে-মেয়েদের শিক্ষার আলো আলোকিত করার প্রয়াস নিয়ে সিলেট নগরীর এক তরুণ সাজন আহমদ সাজু তার ব্যাক্তিগত উদ্যোগ আজ থেকে ২ বছর আগে প্রতিষ্টিত কর্িেছল এই বিদ্যাপিঠটি একজন স্বপ্নবাজ তরুণের এমন মহতি উদ্যোগ ও একক প্রচেষ্ঠার কথা জানতে পেরে আমি উচ্ছাসিত হয়ে এই সাহসী তরুণকে অনুপ্রাণীত করতে এবং শিক্ষা প্রসারে গত বর্ষার মৌসমে এই বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের জন্য শিক্ষা সামগ্রী নিয়ে এসে তাদের সাথে কিছু সময় কাঠিয়ে ছিলাম। স্কুলটি পরিদর্শনের পর আমি উপলব্ধি করি সুবিধা বঞ্চিত নিরক্ষর ছেলে-মেয়েদের মাঝে হয়ত লুকিয়ে আছে শিশুটির পিতা কিংবা লালমনিরহাটের আফরোজা। বিদ্যায়লটি স্বচক্ষে দেখে এসে সুবিধা বঞ্চিত ছাত্র-ছাত্রীদের সাথে থাকা কিছু আনন্দময় মুহুর্তের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে দেই। তখনি ছবি গুলো দৃষ্ঠি গোচর হয় শিক্ষার প্রসার ও সমাজ বির্নিমানে নিরলস ভাবে কাজ করে যাওয়া তালুকদার ফাউন্ডেশনের সদস্য সচিব স্নেহভাজন জাহেদ আহমদ তালুকদারের। ছবি গুলো দেখার পর তরুণ সমাজকর্মী জাহেদ তালুকদার যুক্তরাজ্য থেকে আমাকে ফোন করে জানায় এই 14902860_1070584473063898_4899656054216628628_o-copyসব সুবিধা বঞ্চিত শিশুদের জন্য কাজ করবে তালুকদার ফাউন্ডেশন। এবং ঘোষনা দেয় চৌধুরী কান্দি প্রাথমিক বিদ্যালয় পরিচালনায় আগামী এক বছরে যাবতীয় ব্যয়ভার গ্রহণ করবে তার এই সমাজ সেবা মূলক সংগঠন। সেই ধারাবাহিকতায় আজ সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েছ লোদী সহ আমরা তালুকদার মানব কল্যাণ ফাউন্ডেশনের পক্ষ থেকে বিদ্যালয়ের শিক্ষা সামগ্রী বিতরণ করতে উপস্থিত হয়েছি। আমি আশা করব গ্রামীণ জনপদের দরিদ্র শিক্ষা সুযোগ বঞ্চিত ছেলে-মেয়েদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে তালুকদার ফাউন্ডেশনের মত আ
রো যত সরকারী-বেসরকারী সমাজিক সমাজ সেবা মূলক সংগঠন আছে তাদের পাশে এসে দাড়াবে।
আরো উপস্থিত ছিলেন তরুণ সমাজ সেবক লিটন আহমদ, আব্দুর রউফ, নাহিদ আহমদ, স্থানীয়দের মধ্যে উপস্থিত ছিলেন মন্টু নম, রাজিন্দ্র নম, শরৎ নম, মনিন্দ্র সূত্রধর, বিলাল আহমদ, মনির হোসেন, মুরজান আহমদ, নুর ইসলাম, মনির মিয়া, ইসমাইল হোসেন, ফখর উদ্দিন, বিদ্যালয় শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল