ছবি মানুষের হৃদয়ে সৃজনশীল চেতনাবোধ জাগিয়ে তোলে – দৈনিক সিলেটের দিনকাল

ছবি মানুষের হৃদয়ে সৃজনশীল চেতনাবোধ জাগিয়ে তোলে

প্রকাশিত: ২:৪০ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০১৬

ছবি মানুষের হৃদয়ে সৃজনশীল চেতনাবোধ জাগিয়ে তোলে

Bahnu Lal dasপূবালী ব্যাংক লিঃ এর চেয়ারম্যান ও প্রাক্তন সংসদ সদস্য হাফিজ মজুমদার বলেছেন, চিত্রশিল্পীরা মুক্তমনের মানুষ হন। সৃজনশীল চিন্তা চেতনা নিয়ে তারা সৃষ্টিশীলকাজ করে যান তারা সমাজের জন্য। শিল্পীদের এসবভাবনা মানবতার কল্যাণে সবসময় সহায়ক ভূমিকা রাখে। এখন সময় এসেছে শিল্পীদের সৃষ্টিশীল কাজ সর্বস্তরের মানুষের কাছে পৌঁছানো। ছবি মানুষের মানবতার অগ্রযাত্রায় নিরলস সাহায্য সহযোগিতা করে থাকে। চারুশিল্পীরা সমাজ জীবনের সকল অপকর্ম, অপরাধ ও মানবতাবিরোধী অপতৎপরতার বিরুদ্ধে তাদের আঁকা ছবি দিয়ে প্রতিবাদ প্রতিরোধ গড়ে তোলেন। তিনি বলেন, ছবি মানুষের হৃদয়ে সৃজনশীল চেতনাবোধ জাগিয়ে তোলে। গতকাল ১৫ এপ্রিল বিকাল ৪টায় সিলেট কেন্দ্রিয় মুসলিম সাহিত্য সংসদ, সুলেমান হলে চিত্রশিল্পী ভানুলাল দাস এর ‘ছবির ভাষা মানুষের ভাষা’ শীর্ষক ৩ দিন ব্যাপী পঞ্চম একক চিত্রপ্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে তার বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাফিজ মজুমদার ট্রাস্ট্রের সচিব লোকমান উদ্দিন চৌধুরী।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ এহছানে এলাহী বলেছেন, মানুষের দুঃখ, দুর্দশা ও অসহায়ত্বকে ডিঙ্গিয়ে নতুন উদ্যমে বেঁচে থাকার শক্তি সাহসে উদ্দীপ্ত করে যায় একটি ছবি,- যা সবসময় প্রশংসার দাবি রাখে। অন্ধকার বিশ্ব সমাজকে আলোকিত করতে অঙ্কিত ছবি ব্যাপক ভূমিকা রাখে।
প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন মেট্রোপলিটন ইউনির্ভাসিটির সাবেক উপাচার্য ও স্কলার্সহোম এর একাডেমিক কাউন্সিলের চেয়ারম্যান প্রফেসর ড. কবির এইচ চৌধুরী, দৈনিক সিলেটের ডাকের ব্যাবস্থাপনা সম্পাদক দেওয়ান তৌফিক মজিদ লায়েক, স্কলার্সহোম মেজরটিলা শাখার অধ্যক্ষ নাজমুল বারী জামালী ও কানাইঘাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, চিত্রশিল্পী ভানু লাল দাস। পুরো অনুষ্ঠানের সঞ্চালনা করেন স্কলার্সহোম শিবগঞ্জ শাখার শিক্ষিকা ফারহানা আক্তার জোহান।
প্রতিভাবান চিত্রশিল্পী ভানু লাল দাস এর চিত্রপ্রদর্শনী ১৭ এপ্রিল পর্যন্ত বিকেল ৩ টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে। চিত্র প্রদর্শনীতে সকলের উপস্থিতি কামনা করা হয়েছে। বিজ্ঞপ্তি।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল