ছাতকে এসএমএই উদ্যোক্তো-ব্যাংকার মতবিনিময় ও প্রকাশ্যে ঋণ বিতরণ – দৈনিক সিলেটের দিনকাল

ছাতকে এসএমএই উদ্যোক্তো-ব্যাংকার মতবিনিময় ও প্রকাশ্যে ঋণ বিতরণ

প্রকাশিত: ১১:৪৬ পূর্বাহ্ণ, আগস্ট ২০, ২০১৬

ছাতকে এসএমএই উদ্যোক্তো-ব্যাংকার মতবিনিময় ও প্রকাশ্যে ঋণ বিতরণ

SM-1সুনামগঞ্জ জেলার ছাতকস্থ একটি কমিনিউটি সেন্টারে এসএমএই উদ্যোক্তো-ব্যাংকার মতবিনিময় সভা এবং প্রকাশ্যে ৭২ জন ঋণ গ্রহিতা মধ্যে ১ কোটি ২০ লক্ষ ৪৫ হাজার টাকার ঋণ শনিবার (২০ আগস্ট) বিতরণ করা হয়।
সোনালী ব্যাংক লিমিটেড জিএম অফিস সিলেটের জেনারেল ম্যানেজার কানিজ ফাতেমা চৌধুরীর সভাপতিত্বে ও এজিএম মুসা খানের পরিচালনায় প্রকাশ্যে ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে বাংলাদেশ ব্যাংক এসএমই এসডিপি’র মহাব্যবস্থাপক স্বপন কুমার রায় বলেন, সরকার দেশের অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে মাত্রা নিয়ে কৃষি খাতে সহ বিভিন্ন খাতে ব্যাপক হারে ঋণ বিতরণ করছে। সেই ধারাবাহিকতায় এসএমএই ঋণ বিতরণ করা হচ্ছে। আমাদের দেশকে দরিদ্র মুক্ত করতে সবাইকে ঐক্যবন্ধ হয়ে কাজ করতে হবে। তিনি বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পরে দেশে ব্যাপক হারে উন্নয়নের লক্ষ্যে মাত্রা নিয়ে অগ্রসর হচ্ছে। আমাদের মাননীয় অর্থমন্ত্রী দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। গ্রহিতাদের বলেন আপনাদেরকে ব্যাংক যে ভাবে ঋণ দিয়ে সহযোগিতা করছে ঠিক সে ভাবে সঠিক সময় ঋণ পরিষদ করে অন্যদেরকে ঋণ নেওয়ার সুযোগ প্রদান করুণ।
SM-0মতবিনিময় সভার শুরুতে স্বাগত বক্তব্যে রাখেন বাংলাদেশ ব্যাংক সিলেট শাখার ডিজিএম হারুন অর রশিদ।
বিশেষ অতিথি হিসাবে বক্তব্যে রাখেন উপ-পরিচালক ইকবাল হাসান, ছাতক উপজেলা ইউএনও আরিফুজ্জামান, উপজেলা ভূমি কর্মকর্তা শেখ হাফিজুর রহমান, ইসলামী ব্যাংক সিলেট শাখার জোনাল হেড ফরিদ আহমদ, এবি ব্যাংক প্রধান শাখার ইভিপি এন্ড বিজনেস হেড সৈয়দ মিজানুর রহমান, বাংলাদেশ কৃষি ব্যাংক সিলেট বিভাগীয় কার্যালয় মহাব্যবস্থাপক মোহাম্মদ ইউসুফ, জনতা ব্যংক লিমিটেডের মহাব্যবস্থাপক নাজিম উদ্দিন, পূবালী ব্যাংক লিমিটেডের মহাব্যবস্থাপক এএসসরাজুল হক চৌধুরী, রূপালী ব্যাংক লিমিটেডের মহাব্যবস্থাপক আব্দুল মতিন, এবি ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট সৈয়ধ মিজানুর রহমান, কর্মসংস্থান ব্যাংকের আঞ্চলিক ব্যবস্থাপক খাইরুল হাসান শেখ, জোনাল যেড মোতাহির হোসেন, রিজিওনাল হেড লুৎফুর রহমান, সিটি ব্যাংকের ভিপি হুমায়ুন কবীর, অগ্রণী ব্যাংকের ডিজিএম আব্দুল আলীম, এসভিপি ফরিদ আহমেদ, উপমহাব্যবস্থাপক মাহবুবুর রহমান, জোনাল হেড রুকনুজ্জামা, ডিএমজি হারুনুর রশিদ প্রমুখ। সভায় শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ছাদিকুর রহমান। গীতা পাঠ করেন গোপাল চন্দ্র বর্মণ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল