ছাতকে পৌরসভা নির্বাচনে কালাম চৌধুরী – ন্যান্সির লড়াই – দৈনিক সিলেটের দিনকাল

ছাতকে পৌরসভা নির্বাচনে কালাম চৌধুরী – ন্যান্সির লড়াই

প্রকাশিত: ১১:০৬ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২১

ছাতকে পৌরসভা নির্বাচনে কালাম চৌধুরী – ন্যান্সির লড়াই

ছাতক প্রতিনিধি :: ছাতক পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে শনিবার। বৃহস্পতিবার মধ্যরাত থেকে প্রচার-প্রচারণা বন্ধ হয়ে গেছে। শিল্পশহর ছাতক পৌরসভায় এবার মেয়র পদে দু’প্রধান দলের দু’জনই প্রার্থী লড়ে যাচ্ছেন। এখানে কোনো বিদ্রোহী প্রার্থীও নেই। প্রচার-প্রচারণা চলছে সমতালে। সাধারণ ভোটারদের উক্তি ছাতক পৌরসভায় যেন বাঘ-সিংহের লড়াই হচ্ছে।

আওয়ামীলীগের মনোনয়নে আবুল কালাম চৌধুরী ও বিএনপির মনোনয়নে এ পৌরসভায় মেয়র পদে প্রার্থী হয়েছেন সিলেট বিভাগের একমাত্র নারী প্রার্থী রাশিদা আহমদ ন্যান্সি।

বৃহস্পতিবার ছাতকে শেষ দিনের প্রচার-প্রচারনায় ব্যস্ত সময় কাটিয়েছেন দু’ মেয়র প্রার্থীসহ কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর প্রার্থীরা। প্রার্থীরা তাদের কর্মী-সমর্থক ও দলীয় নেতৃবৃন্দকে সাথে নিয়ে ছুটছেন পৌরসভার পাড়া-মহল্লায়। ভোটের পাল্লা ভারী করতে ভোটারদের বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে তারা ভোট প্রার্থনা করছেন। প্রচারণার শেষ দিনে বিএনপি মনোনীত প্রার্থী রাশিদা আহমদ ন্যান্সি পৌরসভার রেল কলোনী, দক্ষিণ বাগবাড়ী, কুমনা, নোয়ারাই, ফকিরটিলা, সিমেন্ট কারখানা, মন্ডলীভোগ, গণক্ষাই, তাতিকোনা সহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেছেন।

একইদিন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আবুল কালাম চৌধুরী বৃহস্পতিবার শেষ দিনের প্রচারনা করেছেন কর্মী-সমর্থকদের সাথে নিয়ে। সকাল থেকে তিনি পৌরসভার বিভিন্ন এলাকায় গণসংযোগ করে ভোটারদের কাছে নৌকা প্রতীকে ভোট দেয়ার আহবান জানান। মন্ডলীভোগ, সোরাবনগর, হাসপাতাল রোড, বাজনামহল, শ্যামপাড়া, নোয়ারাই, সিমেন্ট কারখানা, ফকিরটিলাসহ পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের পাড়া-মহল্লায় নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করেন তিনি।

বিকেলে আওয়ামীলীগ আয়োজিত প্রচার মিছিল ও নির্বাচনী শেষ সভায় বক্তব্য রাখেন মেয়র প্রার্থী আবুল কালাম চৌধুরী। তাহির প্লাজা চত্ত্বরে অনুষ্ঠিত এ সভায় বক্তব্য রাখেন, আওয়ামীলীগের কেন্দ্রিয় সাবেক সাংগঠনিক সম্পাদক এড. মিসবাহ উদ্দিন সিরাজ।

মেয়র প্রার্থী আবুল কালাম চৌধুরী জানান, বিগত ১৫ বছর ধরে ছাতক পৌরসভায় তিনি ব্যাপক উন্নয়ন সাধন করেছেন। কাজেই পৌরবাসী তাকে ভোট দিয়ে আবারো নির্বাচিত করবে।

 

অপরদিকে সন্ধ্যায় পথসভা অনুষ্ঠিত হয়েছে ফকিরটিলা পয়েন্টে এবং ৯ ওয়ার্ডে পৃথক প্রচার মিছিল অনুষ্ঠিত হয়েছে। প্রার্থীকে সাথে নিয়ে প্রচারনায় নিয়মিত অংশ নিয়েছেন এবং বিভিন্ন পথসভায় প্রধান অতিথির বক্তব্য রেখেছেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ সাংগঠনিক সম্পাদক, সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি, সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ মিলন। মেয়র প্রার্থী রাশিদা আহমদ ন্যান্সির শেষ নির্বাচনী সভা ও প্রচার মিছিল বুধবার শহরের কাস্টম রোড এলাকায় অনুষ্ঠিত হয়েছে। ছাতক পৌর বিএনপির আহবায়ক সৈয়দ তিতুমীরের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

রাশিদা আহমদ ন্যান্সি জানান, জনগণ কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারলেই ধানের শীষের বিজয় সুনিশ্চিত।
বিএনপি ও আওয়ামীলীগের দু’ মেয়র প্রার্থীরা বলেছেন, প্রশাসনের পক্ষ থেকে ইতিমধ্যে তারা সহযোগিতা পেয়েছেন এবং অবাধ, সুষ্ঠু নির্বাচন হবে বলে প্রশাসনের কর্তাব্যক্তিরা তাদের আশ্বস্ত করেছেন।

ছাতক পৌরসভার ৯ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩৪ জন ও সংরক্ষিত আসনে আরো ১৩ জন নারী প্রার্থী রয়েছেন। শেষ প্রচারণায় পিছিয়ে নেই কাউন্সিলর প্রার্থীরাও। বৃহস্পতিবার বিশাল প্রচার মিছিল করেছেন ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী তাপস চৌধুরী, ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জসিম উদ্দিন সুমেন, ১ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আখলাকুল আম্বিয়া সোহাগ, ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী দিলোয়ার হোসেন, ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ আব্দুল্লাহ।

বুধবার প্রচার মিছিল করেছেন ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী লায়েক মিয়া ও ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মাহবুব মিয়া।

এ পৌরসভার ৫ম নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে ১৬ জানুয়ারী, শনিবার। এ নির্বাচনে পৌরসভার ১৯টি কেন্দ্রে ৩০ হাজার ২৮০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। মোট ভোটারদের মধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ২৭১ জন এবং নারী ভোটার রয়েছেন ১৫ হাজার ৯জন।

ফেসবুকে সিলেটের দিনকাল