ছাতক উপজেলা ছাত্রদলে স্থবিরতা নেতাকর্মীরা দেশ ছাড়ছেন – দৈনিক সিলেটের দিনকাল

ছাতক উপজেলা ছাত্রদলে স্থবিরতা নেতাকর্মীরা দেশ ছাড়ছেন

প্রকাশিত: ৭:২১ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০১৭

ছাতক উপজেলা ছাত্রদলে স্থবিরতা নেতাকর্মীরা দেশ ছাড়ছেন

ছাতক উপজেলা ছাত্রদল নেতা কর্মীদের সাংগঠনিক কার্যক্রমে স্থবিরতা দেখা দিয়েছে। বিগত সময়ে হরতাল, অবরোধ, কর্মসূচিতে উল্লেখযোগ্য ভূমিকা রাখলেও নির্বাচনের পর হতাশাগ্রস্থ হয়ে পড়েন উপজেলা ছাত্রদলের নেতৃবৃন্দ।
ষড়যন্ত্রমূলক মামলা, পুলিশি হয়রাণি, খুন-গুম হওয়ার আশঙ্কায় অনেক নেতাকর্মীদের মধ্যে দেশ ছাড়ার প্রবণতা লক্ষ করা গেছে। পুলিশি হয়রানি, খুন-গুম হওয়ার আশঙ্কায় ইতোমধ্যে ছাতক উপজেলা ছাত্রদলের সভাপতি মতিউর রহমান রুমান ও উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর আলম শিমু দেশ ছেড়ে চলে গেছেন। এমন তথ্য নিশ্চিত করেছেন ছাতক উপজেলা ছাত্রদল নেতৃবৃন্দ।
নাম প্রকাশ না করার শর্তে এক ছাত্রদল নেতা জানান, ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ ডিগ্রি কলেজ ছাত্রদল উপজেলার একটি গুরুত্বপূর্ণ সাংগঠনিক ইউনিট হিসেবে পরিচিত ছিলো। তৎকালীন সময়ে যারা আন্দোলন সংগ্রামে উল্লেখযোগ্য ভূমিকা রেখেছিল। পুলিশি ও ছাত্রলীগকর্মীদের নির্যাতনের শিকার হয়ে এবং মিথ্যা ও হয়রানি মূলক মামলায় এদের অনেকেই এখন আত্মগোপন করে আছেন।
তিনি আরো জানান, নির্যাতনের আশঙ্কায় গোবিন্দগঞ্জ ডিগ্রি কলেজ ছাত্র দলের সভাপতি রুহেল মিয়া, কামাল হোসেন, গোবিন্দগঞ্জ ডিগ্রি কলেজ ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মো. আমিনুর রহমান, মুহিবুর রহমান পাপলু, জাবেদ আহমদ এর মতো ছাত্রনেতারা দেশে ফেরত আসতে পারছেন না।
সাংগঠনিক কর্মসূচি না থাকা, পুলিশি হয়রানী, ছাত্রলীগ কর্তৃক নির্যাতনসহ নানা কারণে ছাতক উপজেলা ছাত্রদলে স্থবিরতা দেখা দিয়েছে। তৃণমূল রাজনীতিকে চাঙা রাখতে জেলা এবং বিভাগীয় পর্যায়ে নানা কর্মসূচি হাতে নেয়ার পরামর্শ অনেক নেতার।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল