ছাত্রের হাতে শিক্ষক লাঞ্চিত: শিক্ষক সীতেশ’র পাশে মানবাধিকার কমিশন – দৈনিক সিলেটের দিনকাল

ছাত্রের হাতে শিক্ষক লাঞ্চিত: শিক্ষক সীতেশ’র পাশে মানবাধিকার কমিশন

প্রকাশিত: ৩:৫২ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০১৭

ছাত্রের হাতে শিক্ষক লাঞ্চিত: শিক্ষক সীতেশ’র পাশে মানবাধিকার কমিশন

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় জেএসসি পরীক্ষায় নকল করার সুযোগ না দেয়ায় বখাটে শিক্ষার্থীর হাতে লাঞ্চিত শিক্ষক সীতেশ কুমার সরকার এর পাশে দাড়িয়েছে বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট মহানগর শাখা।
শিক্ষক সীতেশ কুমার সরকার বাংলাদেশ মানবাধিকার কমিশনের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা পাবেন বলে জানিয়েছেন মানবাধিকার কমিশন সিলেট বিভাগের গভর্নর ড. আর কে ধর।
জানা যায়, পরীক্ষায় নকল করার সুযোগ না দেয়ায় গত মঙ্গলবার শিক্ষার্থী হাতে রিয়াজ মাহমুদ শাহ এর হাতে শারীরিকভাবে লাঞ্চিত হয়েছেন সীতেশ কুমার। তিনি দীর্ঘদিন ধরে জামালগঞ্জ উপজেলা বালিকা উচ্চ বিদ্যালয়ের রসায়ন বিষয়ের শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। বিকেলে শহরের হেলিপ্যাড মাঠ দিয়ে বাসায় ফেরার পথে তার সাথীদের নিয়ে ক্রিকেট খেলার ব্যাট দিয়ে বেদড়ক পিঠিয়ে রক্তাক্ত করে পালিয়ে যায়।
এব্যাপারে সংগঠনের সিলেট বিভাগের গভর্নর ড. আর কে ধর বলেন এই বয়সের ছাত্রের হাতে শিক্ষক লাঞ্চনার ব্যাপার টা আসলে দুঃখ জনক ও আমাদের জাতির জন্য বিপজ্জনক। এই ছেলে বড় হয়ে যে এর থেকে বড় অঘটন ঘটাবে না তার কোনো নিশ্চয়তা নেই।তাই তিনি সরকারের প্রতি এই ঘটনার সর্বোচ্চ বিচার দাবি করেন।
সংগঠনের সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশেদ বলেন শিক্ষক হচ্ছেন মানুষ গড়ার কারিগর আর সেই শিক্ষককেই যদি হতে হয় ছাত্রের কাছে লাঞ্ছিত সেক্ষেত্রে মনুষত্বের বিকৃতি ঘটবে আর তাতে ধ্বংস হবে আমাদের সমাজ ব্যাবস্থা। সুতরাং এই ঘটনাকেই কেন্দ্রকরে আমাদেরকে সোচ্চার হতে হবে যাতে অন্যরা মানুষ গড়ার কারিগর শিক্ষকদের প্রতি হয় শ্রদ্ধাশীল।
এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশনের কেন্দ্রীয় বিশেষ প্রতিনিধি ফারুক আহমদ শিমুল, সিলেট মহানগর শাখার নির্বাহী সভাপতি আব্দুল মন্নান, ভারপ্রাপ্ত প্রচার সম্পাদক রাসেল মিয়া প্রমুখ।