জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা ॥ ঐক্যবদ্ধ ভাবে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে–বাপুস সিলেট – দৈনিক সিলেটের দিনকাল

জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা ॥ ঐক্যবদ্ধ ভাবে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে–বাপুস সিলেট

প্রকাশিত: ১২:৫৯ অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০১৬

জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা ॥ ঐক্যবদ্ধ ভাবে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে–বাপুস সিলেট

mizianজঙ্গিবাদ আজ এক বৈশ্বিক সমস্যা। বাংলাদেশও এই বৈশ্বিক সমস্যার বাহিরে নয়। জঙ্গিবাদের ভয়ঙ্কর আগ্রাসন থেকে আমাদের যুব সমাজকে রক্ষা করতে হবে। এই জন্য ধর্মান্ধতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে সচেতন করে গড়ে তুলতে হবে এবং তার জন্য দরকার সামাজিক আন্দোলন। আমাদের যুব সমাজকে বুঝাতে হবে যে, জঙ্গিবাদের মাধ্যমে পবিত্র ধর্ম ইসলামকে প্রতিষ্ঠা করা যায়না। ইসলাম ধর্ম জঙ্গিবাদ সমর্থন করে না। বরং এটি ধবংশ করে দেয় শান্তি ও অমিত সম্ভাবনাকে। আমাদের যুব সমাজকে নৈতিকতার আলোকে আলোকিত হতে হবে। দেশ ও জাতিকে ভালবাসার শিক্ষা দান করতে হবে। তাদের সম্ভাবনাকে বিনষ্ট হতে দেয়া যায় না। তারা আমাদেরই সন্তান তাদের আলোর পথ দেখিয়ে জঙ্গিবাদ থেকে তাদের ফিরিয়ে আনতে হবে। তাহলে একদিন তাদের নিয়ে গড়ে তুলতে পারবো সুুখি ও সমৃদ্ধ বাংলাদেশ। জঙ্গিবাদের নিষ্টুর আঘাতের কারনে আমরা হারিয়েছি অনেক প্রকাশক, লেখক, পুলিশ, পেশাজীবী ও দেশী বিদেশী নিরপরাধ নাগরিককে। তাই আসুন আজ সকলে ঐক্যবদ্ধ হয়ে এই জঙ্গিবাদের বিরুদ্ধে সামাজিক আন্দোল গড়ে তুলি এবং জঙ্গিবাদকে না বলি।
১৭ আগস্ট বুধবার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি (বাপুস) কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসাবে সিলেট জেলা শাখা কতৃক আয়োজিত জঙ্গিবাদ বিরোধী মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন।
বাপুস সিলেট জেলা শাখার সভাপতি আলহাজ্ব মাহবুবুল আলম মিলনের সভাপতিত্বে ও বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক আজিজর রহমান খান তপনের পরিচালনায় উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামূল কবির ইকু, টিআইবি সিলেটের সভাপতি এড. ইরফানুজ্জামান চৌধুরী, বাপুস বিভাগীয় কমিটির সভাপতি আলহাজ্ব সিরাজুল ইসলাম, বাপুস কেন্দ্রীয় কমিটির পরিচালক ও জেলা সাধারণ সম্পাদক মাও. খলিলুর রহমান, বাপুস কেন্দ্রীয় কমিটির সাবেক পরিচালক আলহাজ্ব আনোয়ার রশিদ, সমিতির সদস্য ও সিলেট মডেল লাইব্রেরীর স্বত্ত্বাধিকারী রোটারিয়ান মিজানুর রহমান।
এছাড়াও উপস্থিত ছিলেন বাপুস কোষাধ্যক্ষ গুলজার আহমদ, সহ-সভাপতি মিফতাউর রহমান, অতিরিক্ত সাধারণ সম্পাদক মোঃ মুর্শেদ আলম বুলবুল, যুগ্ম সাধারণ সম্পাদক মো. লিটন আহমদ, তানভির হোসেন রহিম, জসিম উদ্দিন, কার্যনির্বাহী সদস্য মাহমুদুল হাসান বাবু, মো. মামুনুর রশিদ ঝুনু, আলহাজ আলাউদ্দিন, নেছার আহমদ, মাহবুবুর রহমান লিন্টু, হেলাল উদ্দিন, ফারুক আহমেদ সহ সিলেট জেলা, উপজেলা থেকে আগত নেতৃবৃন্দ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল