‘জাগো, জাগো পৃথিবী, ঈশ্বরকে স্বাগত জানাও’

প্রকাশিত: ১:৫২ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০১৯

‘জাগো, জাগো পৃথিবী, ঈশ্বরকে স্বাগত জানাও’

ধর্মীয় ডেস্ক :: ‘জাগো, জাগো পৃথিবী, ঈশ্বরকে স্বাগত জানাও’ ভক্তিমূলক সংগীতের মাধ্যমে চার্চের প্রার্থনা ঘরে প্রবেশ করে ক্যারল। এসময় সঙ্গে ছিলেন ক্যাথলিক সম্প্রদায়ের ধর্মগুরু ও বাংলাদেশের কার্ডিন্যাল প্যাট্রিক ডি রোজারিও। গানের সঙ্গে ধূপের ধোঁয়া নিয়ে ক্যারল প্রার্থনা ঘরে প্রবেশ করার সঙ্গে সঙ্গে সবাই দাঁড়িয়ে অভিবাদন জানায়।

প্রার্থনার মধ্যে দিয়ে শুরু বড়দিন উদযাপন বুধবার (২৫ ডিসেম্বর) সকালে তেজগাঁও ক্যাথলিক চার্চে অনুষ্ঠিত হয় বড়দিনের প্রার্থনা। এরপর কার্ডিন্যাল ঈশ্বরের কাছে প্রার্থনা করেন।

প্রার্থনার মধ্যে দিয়ে শুরু বড়দিন উদযাপন প্রার্থনায় তিনি বলেন, ‘আমরা এসেছি প্রভুকে দেখতে। তার সঙ্গে সাক্ষাৎ লাভ করতে এই খ্রিষ্ট জাগের মধ্যে দিয়ে। এসো,আমাদের অযোগ্যতা স্বীকার করি। অযোগ্যতা আছে আমাদের দেশ, পৃথিবীর, সমাজের। অযোগ্যতা আছে ব্যক্তি জীবনে, আছে পারিবারিক জীবনে। সবকিছু এই গোসালার ন্যায় অনুভব করে প্রভু পরমেশ্বরের ভালোবাসা গ্রহণ করি, প্রভু যিশুকে আমাদের ঘরে স্থান দিয়ে। তারই আগমনে হবে সব পাপের ক্ষমা।’ এরপর সবাই মিলে পাপ মোচনের জন্য ক্ষমা প্রার্থনা করেন।

প্রার্থনার মধ্যে দিয়ে শুরু বড়দিন উদযাপন এদিকে সকাল ৭টায় একটি প্রার্থনা হয়েছে, আরেকটি প্রার্থনা হয়েছে সকাল ৯টায়। সকাল থেকেই তেজগাঁও ক্যাথলিক চার্চের বাইরে ছিল দীর্ঘ সারি। এসময় সবাইকে লাইন ধরে চার্চের ভেতরে প্রবেশ করতে দেখা যায়।