জাতিকে সেবা ও সাহস দিন: চিকিৎসকদের আল্লামা শফী – দৈনিক সিলেটের দিনকাল

জাতিকে সেবা ও সাহস দিন: চিকিৎসকদের আল্লামা শফী

প্রকাশিত: ৮:২৯ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২০

জাতিকে সেবা ও সাহস দিন: চিকিৎসকদের আল্লামা শফী

অনলাইন ডেস্ক:
করোনাভাইরাস (কোভিড-১৯) নিয়ে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়ে হেফাজতে ইসলাম বাংলাদেশ আমির আল্লামা শাহ আহমদ শফি বলেছেন, এমন পরিস্থিতিতে সর্বাধিক দায়িত্ব বর্তায় আমার চিকিৎসক ভাইদের ওপর। আপনারাই জাতিকে সেবা ও সাহস দিয়ে সজাগ রাখতে পারেন। সচেতন করতে পারেন।বৃহস্পতিবার দুপুরে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা মুহাম্মদ আনাস মাদানী গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে হেফাজত আমির আল্লামা আহমদ শফী এসব কথা বলেছেন।

বিকৃতিতে তিনি বলেন, বিগত দিনে বিভিন্ন দুযোগ মুহূর্তে আপনারা যারপরনাই সেবা দিয়েছেন। জীবনের ঝুঁকি নিয়েও কাজ করেছেন। রোগীর পাশে থেকে অবিরাম সেবা করেছেন। তিনি বলেন, করোনাভাইরাস বর্তমানে মহামারীর রূপ নিয়েছে। বিশ্বব্যাপী এ ভাইরাস ছড়িয়ে পড়েছে। ইতোমধ্যে আমাদের দেশেও এ ভাইরাস সংক্রমিত হয়েছে এবং অনেকে আক্রান্তও হয়েছেন। এহেন মুহূর্তে ইসলামী নির্দেশনা হলো– যথাসম্ভব সর্বোচ্চ সতর্কতা গ্রহণ করা। তবে হতাশ বা আতঙ্কিত হওয়া কখনই কাম্য নয়।

এ ছাড়া মুসলিম কখনই বালা-মুসিবত দেখে আতঙ্কিত হতে পারে না।চিকিৎসকদের প্রতি কৃতজ্ঞতা আদায়পূর্বক তিনি আরও বলেন, আমার বিনীত আবেদন হলো– এই দুর্যোগ মুহূর্তে আপনারা অগ্রণী ভূমিকা রাখুন। মানবসেবায় এগিয়ে আসুন। সরকারি ব্যবস্থাপনা পর্যাপ্ত না হলে স্বেচ্ছায় বিকল্প উদ্যোগ গ্রহণ করুন।তিনি বলেন, বিভিন্ন উপায় অবলম্বন উদ্ভাবন করুন। মানুষের মাঝে আশার আলো ছড়িয়ে দিন। হতাশা আর ভীতি সঞ্চারমূলক কর্মকাণ্ড থেকে আল্লাহর ওয়াস্তে বিরত থাকুন। রোগীকে সেবা প্রদান করা একজন ডাক্তারের নৈতিক দায়িত্ব।আল্লামা শফী উদাত্ত আহ্বান জানিয়ে বলেন, আপনারা মানুষের মনোবল জাগ্রত করুন, সাহস সঞ্চার করুন এবং সতর্কতার সঙ্গে আক্রান্তদের পাশে দাঁড়ান। সেবা প্রদান করুন। এতে আল্লাহ খুশি হবেন। মানুষ আপনদের সেবায় চিরঋণী হয়ে থাকবে। আল্লাহই তাওফিকতাদা।