জাতির পিতা, সমাধিতে সিলেট জেলা আ.লীগের শ্রদ্ধা নিবেদন – দৈনিক সিলেটের দিনকাল

জাতির পিতা, সমাধিতে সিলেট জেলা আ.লীগের শ্রদ্ধা নিবেদন

প্রকাশিত: ৬:০২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২১

জাতির পিতা, সমাধিতে সিলেট জেলা আ.লীগের শ্রদ্ধা নিবেদন

নিজস্ব প্রতিবেদক :: সিলেট জেলা আওয়ামীলীগের নবগঠিত পূর্ণাঙ্গ কমিটির নেতাকর্মীদের নিয়ে রবিবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সর্বকালে সর্বস্তরের শ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন সিলেট জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারী ) দুপুরে সংগঠনটির সাধারণ সম্পাদক এড. নাসির উদ্দিন খানের নেতৃত্বে নেতারা বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

পরে ’৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন তারা।মোনাজাত পরিচালনা করেন আলহাজ্ব মৌলানা সামিউল ইসলাম নওয়াব।

এসময় আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। দেশ বিরোধী চক্রান্ত মোকাবেলায় ঐক্যের কোন বিকল্প নেই। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ কাংখিত লক্ষ্যে এগিয়ে যাচ্ছে। ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়তে আওয়ামী লীগের নেতৃত্বে দেশের সাধারণ মানুষ আজ ঐক্যবদ্ধ। এই ঐক্যকে কাজে লাগিয়ে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত বিশ্বের একটি দেশে পরিণত করতে দলীয় ঐক্যের কোন বিকল্প নেই।

শফিউল আলম নাদেল আরও বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার নেৃতৃত্বে দেশের এই অগ্রযাত্রার পথে বাধা সৃষ্টি করতে নানা অপশক্তি কাজ করছে। তাদের প্রতিরোধ করেই আমাদের এগিয়ে যেতে হবে। জাতির জনকের স্বপ্ন ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়তে আমাদের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে নিররস কাজ করতে হবে।

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান বলেছে, জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমরা ঐক্যবদ্ধ। সিলেট জেলা আওয়ামী লীগ অতীতের ধারাবাহিকতা বজায় রেখে আগামীতেও ঐক্যের ঝান্ডা উঁচু রেখে এগিয়ে যাবে। ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশের স্বপ্ন ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের। দেশের তৃণমূল পর্যায়ের মানুষের রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তির জন্য তিনি আমৃত্যু লড়াই করেছেন। সেই স্বপ্ন বাস্তবায়ন করতে নিরলসভাবে কাজ করছেন তাঁরই সুযোগ্য উত্তরসুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমরা তার হাতকে শক্তিশালী করে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত বিশ্বের একটি দেশে পরিণত করতে ঐক্যবদ্ধভাবে কাজ করছি। সিলেট জেলা আওয়ামী লীগ আজ ঐক্যবদ্ধ। জাতির জনকের সমাধিতে এসে আমরা তার ধারাবাহিকতা রক্ষার শপথে উজ্জিবিত। আগামীতে শেখ হাসিনার যেকোন নির্দেশ মাঠ পর্যায়ে বাস্তবায়নের মাধ্যমে আমরা আজ দৃঢ় সংকল্পবদ্ধ।জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সহ-সভাপতি মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি, অ্যাডভোকেট শাহ ফরিদ আহমদ, অ্যাডভোকেট নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, ড. আহমদ আল কবীর, অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, নাজনীন হোসেন। যুগ্ম সাধারণ সম্পাদক হচ্ছেন যথাক্রমে- হুমায়ূন ইসলাম কামাল, মো. আলী দুলাল, কবীর উদ্দিন আহমদ।

সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহফুজুর রহমান, ও অ্যাডভোকেট রণজিৎ সরকার  আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আজমল আলী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক হাজী ফারুক আহমদ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. মবশ্বির আলী, দফতর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু, ধর্ম বিষয়ক সম্পাদক হাজী রইছ আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট মো. আব্বাস উদ্দিন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোস্তাক আহমদ পলাশ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সালেহ আহমদ হিরা, মহিলা বিষয়ক সম্পাদক শামসুন্নাহার মিনু, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইশতিয়াক আহমদ চৌধুরী, শ্রম সম্পাদক সাইফুর রহমান খোকন, সাংস্কৃতিক সম্পাদক শামসুল আলম সেলিম, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা.মো. শাকির আহমদ শাহীন।উপ-দফতর সম্পাদক মো. মজির উদ্দিন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মতিউর রহমান ও কোষাধ্যক্ষ শমসের জামাল।নির্বাহী সদস্যরা হলেন- মো. নিজাম উদ্দিন চেয়ারম্যান, লুৎফুর রহমান, সরওয়ার হোসেন, আখলাকুর রহমান চৌধুরী সেলিম, সৈয়দ মিসবাহ উদ্দিন, হাবিবুর রহমান হাবিব, আবদাল মিয়া, অ্যাডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর, শহিদুর রহমান শাহীন, আনহার মিয়া, নূরে আলম সিরাজী, কামাল আহমদ, এমকে শফি চৌধুরী এলিম, আবদুল বারী, আবু হেনা মো. ফিরোজ আলী, জাকির হোসেন, অ্যাডভোকেট আফসর আহমদ, অ্যাডভোকেট ফখরুল ইসলাম, অ্যাডভোকেট মনসুর রশিদ, মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, জাহাঙ্গীর আলম, শাহিদুর রহমান চৌধুরী জাবেদ, হাজী আবুল লেইছ চৌধুরী, গোলাপ মিয়া।উপদেষ্টাদের মধ্যে উপস্থিত ছিলেন এসএম নুনু ও ফারুক আহমদ।
এছাড়াও জেলা আওয়ামী লীগের টুঙ্গিপাড়া সফরে প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইনে কর্মরত ৪ সদস্যের একটি সাংবাদিক প্রতিনিধি দল সাথে রয়েছেন। উল্লেখ্য, ২০১৯ সালের ৫ ডিসেম্বর সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনে ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান সভাপতি ও সাবেক যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিনকে জেলার সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়। এরপর তাদের দায়িত্ব দেয়া হয় পূর্ণাঙ্গ কমিটি গঠনের। তারা গত ১৫ সেপ্টেম্বর পূর্ণাঙ্গ কমিটি কেন্দ্রে জমা দেন এবং ৮ জানুয়ারী দলীয় সভানেত্রীর মৌখিক অনুমোধন নিয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ৭৫ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেন।