জাতীয়করণের দাবিতে মাধবপুরে মহাসড়ক অবরোধ – দৈনিক সিলেটের দিনকাল

জাতীয়করণের দাবিতে মাধবপুরে মহাসড়ক অবরোধ

প্রকাশিত: ১২:০৩ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০১৬

জাতীয়করণের দাবিতে মাধবপুরে মহাসড়ক অবরোধ

27818হবিগঞ্জের মাধবপুর উপজেলা সদরের সৈয়দ সঈদ উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজকে জাতীয়করণের দাবিতে রোববার (১৪ আগস্ট) সকালে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করেছে শিক্ষার্থী ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।
এ সময় ঢাকা-সিলেট মহাসড়কে প্রায় সাড়ে ১১ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত অবরোধ ছিল। অবরোধ চলাকালে শিক্ষার্থীরা সৈয়দ সঈদ উদ্দিন কলেজ জাতীয়করণে বাদ পড়ল কেন জানতে চেয়ে বিভিন্ন শ্লোগান দিতে থাকে। ছাত্র-ছাত্রীরা বিভিন্ন রকম প্লে কার্ড প্রদর্শন করে রাস্তায় প্রচণ্ড রোদে দাড়িয়ে প্রতিবাদ করে।
খবর পেয়ে মাধবপুর থানার পরিদর্শক(তদন্ত) সাজেদুল ইসলাম একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে যান। অবরোধ চলাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা এই রাস্তা দিয়ে যাবার সময় কয়েকজন শিক্ষার্থী রাস্তায় শুয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার গাড়ী আটকে দেন।
পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাশেদুল ইসলাম গাড়ি থেকে নেমে ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, এই বিষয়টি সরকারের উচ্চ পর্যায়ে জানানোর আশ্বাসের প্রেক্ষিতে ছাত্র-ছাত্রীরা দুপুর দেড় টার দিকে অবরোধ প্রত্যাহার করে নিলে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।
প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সাব্বির হাসান, জামাল উদ্দিন, মনির হোসেন, হৃদয় পাঠান উজ্জ্বল, শাহ মো. টিপু, সাইফুল ইসলাম শাহীন, সাকিবুল আলম প্রমুখ।