জাতীয় দলের ক্রিকেটার আরাফাত সানি গ্রেফতার – দৈনিক সিলেটের দিনকাল

জাতীয় দলের ক্রিকেটার আরাফাত সানি গ্রেফতার

প্রকাশিত: ২:৫৬ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০১৭

জাতীয় দলের ক্রিকেটার আরাফাত সানি গ্রেফতার

গ্রেফতার হয়েছেন ক্রিকেটার আরাফাত সানি। সাইবার অপরাধ দমন আইনে নাসরিন সুলতানা নামে এক তরুণীর দায়ের করা মামলায় জাতীয় দল থেকে ছিটকে পড়া এই স্পিনার সানিকে রোববার সকালে গ্রেফতার করেছে পুলিশ। ওই তরুণী গত কয়েকদিন আগে মোহাম্মদপুর থানায় সানির বিরুদ্ধে মামলা করেন।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মীর জামাল উদ্দিন সানিকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, রোববার সকালে তাকে আমিন বাজার থেকে গ্রেফতার করা হয়েছে। সানির বসবাস আমিন বাজারে। সাইবার অপরাধ দমন আইনে দায়ের করা ঐ তরুণীর মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। আজই তাকে আদালতে (রোববার) পাঠানো হবে।

৩০ বছরের সানি বাংলাদেশ জাতীয় দলের হয়ে ১৬টি ওয়ানডে ও ১০টি টি-টুয়েন্টি ম্যাচ খেলেছেন। গেল বছরের গোড়ায় ভারতে অনুষ্ঠিত টি-টুয়েন্টি বিশ্বকাপ চলাকালে অবৈধ বোলিং অ্যাকশনের জন্য আইসিসি তাকে নিষিদ্ধ করেছিল। এরপর অ্যাকশন শুধরে ঘরোয়া ক্রিকেটে ফিরলেও আন্তর্জাতিক ক্রিকেটে এখনো ফিরতে পারেননি সানি।

গত দুই বছরে এ নিয়ে জাতীয় দলের তিন ক্রিকেটার বিভিন্ন কারণে গ্রেফতার হলেন। ২০১৫ বিশ্বকাপের আগে পেসার রুবেল হোসেন ধর্ষণ ও নারী নির্যাতন মামলায় গ্রেফতার হন। জেলেও যেতে হয় তাকে। কদিন পর জামিনে মুক্তি পেয়ে বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড যান রুবেল এবং চমৎকার পারফরম্যান্স দেখান। তার বিরুদ্ধে করা মামলাটি পরে অভিযোগকারী তরুণী প্রত্যাহার করেছিলেন।

গত বছর আরেক পেসার শাহাদাত হোসেন শিশু গৃহকর্মী নির্যাতন মামলায় গ্রেফতার হন। কয়েক মাস জেলে থাকতে হয় তাকে ও তার স্ত্রীকে। এরপর ঘরোয়া ক্রিকেটে ফিরেছেন শাহাদাত। আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেননি। কিছুদিন আগে শাহাদাত ও তার স্ত্রী এই মামলা থেকে অব্যাহতি পান।