জাফলংয়ে দুইপক্ষের সংঘর্ষ, পুলিশ মোতায়েন – দৈনিক সিলেটের দিনকাল

জাফলংয়ে দুইপক্ষের সংঘর্ষ, পুলিশ মোতায়েন

প্রকাশিত: ৪:৫৩ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২১

জাফলংয়ে দুইপক্ষের সংঘর্ষ, পুলিশ মোতায়েন

 

সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুইপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ৮ থেকে ১০ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

রোববার (১৭ অক্টোবর) বেলা ১১টার দিকে জাফলং সেতু সংলগ্ন জাফলং চা-বাগান এলাকায় দুইপক্ষের লোকজনের মাঝে এ সংঘর্ষ বাঁধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বর্তমানে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, রোববার বেলা ১১টার দিকে কারাগারে থাকা স্থানীয় আলিম উদ্দিনের পক্ষের লোকজন তার মুক্তি দাবিতে জাফলং সেতু এলাকায় মানববন্ধন করতে যায়। ডাউকি নদীর আধিপত্য নিয়ে পূর্ববিরোধ থাকায় মানববন্ধনে বক্তারা প্রতিপক্ষ ফয়জুলের নামে অশালীন মন্তব্য এবং স্লোগান দিতে থাকেন। মানববন্ধনে কটুক্তি শোনে ফয়জুলের পক্ষের লোকজন এতে বাধা দিলে উভয়ের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটে।
সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ৮-১০ জন আহত হয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে আহতদের নাম-ঠিকানা পাওয়া যায়নি।

সংঘর্ষ চলাকালীন সময় আলিম উদ্দিনের পক্ষের লোকজন ফয়জুলের পক্ষেরে লোকজনের বেশ কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর ও ছিনিয়ে নেন বলে দাবি করেছেন ফয়জুলের পক্ষের লোকজন। অন্যদিকে এ বিষয়ে আলিম উদ্দিনের পক্ষের লোকজনের সাথে মুঠোফোনে কথা বলার জন্য একাধিকবার চেষ্টা করেও কাউকে পাওয়া যায়নি।

সংঘর্ষের খবর পেয়ে গোয়াইনঘাট থানার ওসি পরিমল চন্দ্র দেব ও পরিদর্শক (তদন্ত) মো. ওমর ফারুক বিপুল সংখ্যক পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

এ বিষয়ে গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিমল চন্দ্র দেব জানান, জাফলংয়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুইপক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্থানীয় লোকজনের সহায়তায় পরিস্থিতি শান্ত করে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সেখানে পুলিশ মোতায়েন রয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল