জামালগঞ্জে প্রধানমন্ত্রীর অনুদানের চেক পেল ২২৫টি মসজিদ – দৈনিক সিলেটের দিনকাল

জামালগঞ্জে প্রধানমন্ত্রীর অনুদানের চেক পেল ২২৫টি মসজিদ

প্রকাশিত: ১০:৪৫ অপরাহ্ণ, জুন ১, ২০২০

জামালগঞ্জে প্রধানমন্ত্রীর অনুদানের চেক পেল ২২৫টি মসজিদ

জামালগঞ্জ প্রতিনিধি
সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজস্ব তহবিলের অনুদান পেয়েছে উপজেলার ২২৫টি মসজিদ। করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে ইসলামিক ফাউন্ডেশন (ইফা’র) আওতাধীন উপজেলার ৬টি ইউনিয়নে ২২৫টি মসজিদের মুতওয়াল্লীদের হাতে অনুদানের চেক তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব। সোমবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান বীনা রানী তালুকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক এম নবী হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী আশরাফুজ্জামান, সাবেক ভাইস চেয়ারম্যান মোহাম্মদ রশিদ আহমদ। এ সময় প্রতিটি মসজিদের জন্য ৫ হাজার টাকা করে মোট ১১ লাখ ২৫ হাজার টাকা তুলে দেওয়া হয়।
নয়াহালট পশ্চিম পাড়া জামে মসজিদের সভাপতি মহসিন কবীর জানান, দেশে এই প্রথম প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মসজিদের উন্নয়নে অনুদান প্রদান করেছেন। এর আগে কোন সরকার মসজিদের জন্য অনুদান প্রদান করেনি। আমরা দোয়া করি আল্লাহ তা’য়ালা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যেন দীর্ঘজীবী করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব বলেন, বিশ্বব্যাপী বিরাজমান করোনা ভাইরাস (কভিড-১৯) সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব অনুসরণসহ নানাবিদ কারণে দেশের মসজিদগুলোতে মুসল্লীগণ স্বাভাবিকভাবে ইবাদত করতে পারেনি। এতে দানসহ অন্যান্য সাহায্য কমে যাওয়ায় মসজিদের আয় হ্রাস পেয়েছে। ফলে মসজিদের দৈনন্দিন ব্যয় নির্বাহ করা কঠিন হয়ে পড়েছে। মাননীয় প্রধানমন্ত্রী বিবদমান পরিস্থিতিতে মসজিদ সমূহের আর্থিক অস্বচ্ছলতা দূরীকরণে প্রত্যেক মসজিদের অনুকূলে ৫ হাজার টাকা অনুদান প্রদান করেছেন। তারই প্রেক্ষিতে দেশের সকল মসজিদে ৫ হাজার টাকা হারে ১২২ কোটি ২ লাখ ১৫ হাজার টাকা ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে প্রতিটি জেলা উপজেলায় প্রদান করেছেন। তারই প্রেক্ষিতে আজ উপজেলার ২২৫টি মসজিদে চেকের মাধ্যমে অনুদান প্রদান করা হলো। আপনারা সকলেই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও করোনা সঙ্কট কাটিয়ে ওঠার জন্য দোয়া করবেন। যে সকল মসজিদ তালিকা থেকে বাদ পড়েছে সে সকল মসজিদের তালিকা তৈরি করে ইসলামী ফাউন্ডেশনের বরাবরে আবেদন করলে তাদেরকেও সহযোগিতা করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল