জাহাঙ্গীরের দুই রূপ! – দৈনিক সিলেটের দিনকাল

জাহাঙ্গীরের দুই রূপ!

প্রকাশিত: ৭:০৫ অপরাহ্ণ, মার্চ ১০, ২০১৭

জাহাঙ্গীরের দুই রূপ!

নিজস্ব প্রতিবেদক :: জাহাঙ্গীর আলম। কারো কাছে তার পরিচয় মৎস্য ব্যবসায়ী, কখনোবা তিনি সমাজসেবী। ধর্মপ্রাণ হিসেবেও পরিচয় দিয়ে থাকেন তিনি। উপস্থিত থাকেন বিভিন্ন ওয়াজ মাহফিলে। নামের আগে ‘হাজী’ শব্দও ব্যবহার করতে দেখা যায় তাকে। তবে এতোসব ‘ভালো মানুষী’ পরিচয়ের আড়ালে তার রয়েছে অন্য এক পরিচয়। যে পরিচয় তার ঘনিষ্টজন ছাড়া আর কেউ জানে না!

তবে গত মঙ্গলবার ফাঁস হয়ে গেছে সব জারিজুরি। পুলিশের খাঁচায় বন্দী হওয়া জাহাঙ্গীরের আড়ালের পরিচয় বেরিয়ে এসেছে। যে পরিচয়ে তিনি শেখঘাট ও কাজিরবাজার এলাকার জুয়ার আসরের নিয়ন্ত্রক! অসামাজিক কার্যকলাপের অন্যতম মূলহোতা!

মঙ্গলবার গভীর রাতে পুলিশের হাতে ৪১ জন জুয়াড়ি সঙ্গীসহ আটক হওয়া জাহাঙ্গীরকে হাজির করা হয় ভ্রাম্যমাণ আদালতের সামনে। সেখানে জাহাঙ্গীরের লম্বা ‘চুলে’ মুখ ঢাকা ছিল। ম্যাজিস্ট্রেট মুখ থেকে চুল সরাতে বললে আরেক রূপ বেরিয়ে পড়ে জাহাঙ্গীরের। খসে পড়ে তার ‘চুল’! বেরিয়ে আসে টাক মাথা! প্রকৃতপক্ষে, জাহাঙ্গীর পরচুলা পড়েছিলেন। নিজের দ্বিরূপী চেহারাকে ঢেকে রাখার চেষ্টাই হয়তো ছিল সেটা।

জানা যায়, দীর্ঘদিন ধরে সিলেট নগরীর কাজিরবাজার ও শেখঘাট এলাকায় জুয়া, মাদকসহ বিভিন্ন ধরনের অসামাজিক কার্যকলাপ চালিয়ে আসছিলেন জাহাঙ্গীর আলম। শেখঘাটের শহীদুল্লাহের ছেলে জাহাঙ্গীরকে ধরতে নানা ভাবে চেষ্টা চালিয়ে আসছিল পুলিশ। তবে তার সহযোগীদের ধরা সম্ভব হলেও তিনি ছিলেন ধরাছোঁয়ার বাইরে। অবশেষে গত মঙ্গলবার জাহাঙ্গীরকে ধরা পড়েছেন পুলিশের হাতে। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাকে এক মাসের কারাদণ্ড প্রদান করেন।

ওই সময় ভ্রাম্যমাণ আদালতে জাহাঙ্গীরকে হাজির করলে তিনি অপরাধ স্বীকার করেন এবং পরে বিচারক তাকে একমাসের সাজা দেন বলে জানিয়েছিলেন কোতোয়ালী থানার ওসি সোহেল আহমদ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল