জিততে হলে শেষ দিনে পাকিস্তানের প্রয়োজন ৩০২ – দৈনিক সিলেটের দিনকাল

জিততে হলে শেষ দিনে পাকিস্তানের প্রয়োজন ৩০২

প্রকাশিত: ৬:৫৭ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০২০

জিততে হলে শেষ দিনে পাকিস্তানের প্রয়োজন ৩০২

স্পোর্টস ডেস্ক ::
বক্সিং ডে টেস্টে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পরাজয়ের শঙ্কায় রয়েছে পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে ৩৭৩ রানের টার্গেট তাড়ায় শূন্য রানে দুই ওপেনারের উইকেট হারানো পাকিস্তান চতুর্থ দিন শেষ করেছে ৭১/৩ রানে।

মাউন্ট মঙ্গানুইয়ের বাই ওভাল টেস্টে হার এড়াতে হলে বুধবার শেষ দিনের তিন সেশন পুরো ব্যাট করতে হবে আজহার আলী, ফাওয়াদ আলম, মোহাম্মদ রেজওয়ান ও ফাহিম আশরাফদের। তারা যদি সারা দিন ব্যাটিং করতে পারেন তাহলে শেষ দিনে ৩০২ রান করা অসম্ভব কিছু নয়।

নিউজিল্যান্ডের করা ৪৩১ রানের জবাবে প্রথম ইনিংসে ফাহিম আশরাফ ও মোহাম্মদ রেজওয়ানের ব্যাটে ভর করে ফলোঅন এড়িয়ে ২৩৯ রান করে পাকিস্তান। ১৯২ রানের লিড পাওয়া নিউজিল্যান্ড দ্বিতীয় ইনিংসে ১৮০/৫ রানে ইনিংস ঘোষণা করে।

দ্বিতীয় ইনিংসে ৩৭৩ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে মঙ্গলবার চতুর্থ দিনের শেষ বিকালে ব্যাটিংয়ে নেমে শূন্য রানে দুই ওপেনারের উইকেট হারায় পাকিস্তান। দলীয় ৩৭ রানে হারায় তৃতীয় উইকেট। আজহার আলী ও ফাওয়াদ আলমের ৩৪ ও ২১ রানের সুবাদে ৭১/৩ রানে চতুর্থ দিনের খেলা শেষ করে পাকিস্তান।

সংক্ষিপ্ত স্কোর
নিউজিল্যান্ড ১ম ইনিংস: ৪৩১/১০ (উইলিয়ামসন ১২৯, বিজে ওয়েটলিং ৭৩, রস টেইলর ৭০, হেনরি নিকোলাস ৫৬, কাইল জেমিসন; শাহীন আফ্রিদি ৪/১০৯, ইয়াসির শাহ ৩/১১৩)। এবং ২য় ইনিংস: ১৮০/৩ (টম বান্ডেল ৬৪, টম লাথাম ৫৩;নাসিম শাহ ৩/৫৫)।

পাকিস্তান: ২৩৯/১০ (ফাহিম আশরাফ ৯১, মোহাম্মদ রেজওয়ান ৭১; কাইল জেমিসন ৩/৩৫)। এবং ২য় ইনিংস: ৭১/৩ (আজহার ৩৪*, ফাওয়াদ আলম ২১*)।