জিসিএসসি পরীক্ষায় তাকিব হকের অসাধারণ সাফল্য  – দৈনিক সিলেটের দিনকাল

জিসিএসসি পরীক্ষায় তাকিব হকের অসাধারণ সাফল্য 

প্রকাশিত: ৯:০৮ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০২০

জিসিএসসি পরীক্ষায় তাকিব হকের অসাধারণ সাফল্য 
লন্ডন থেকে জাহেদী ক্যারল
ব্রিটিশ বাংলাদেশি শিক্ষার্থী তাকিব হক শারিম সাউথইস্ট ইংল্যান্ডের সারে এলাকার রয়েল গ্রামার স্কুল গিল্ডফোর্ড থেকে এবার জি সি এস ই পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করেছে। আজ ২০ আগস্ট বৃটেনে জি সি এস ই পরীক্ষার ফলাফল ঘোষনা হয়। এতে তাকিব হক মেথর্স, ইংলিশসহ নয়টি বিষয়ে ডাবল এ ষ্টার এবং দুইটি বিষয়ে এ ষ্টার পেয়ে পুরো বাংলাদেশি কমিনিটির মধ্যে একটি সম্মান জনক স্থানে জায়গা করে নিয়েছে।
তাকিব হক জানায়, ভবিষ্যতে জীববিজ্ঞান, রসায়ন, গণিত ও ফরাসি এই চারটি বিষয় নিয়ে এ-লেভেল করে অস্কফোর্ড ইউনিভার্সিটিতে পড়তে ইচ্ছুক । আগামীতে একজন ভালো ফার্মাসিস্ট হতে চায় বলে সে জানায়।
তাকিবের পৈত্রিক নিবাস সিলেটের কুচাই ইউনিয়নের পশ্চিম ভাগ গ্রামে। তার পিতা বিশিষ্ট শিক্ষানুরাগী মাছুম হক ও মাতা রেবেকা কচি। ছেলের এই প্রত্যাশীত ফলাফলে মা বাবা দারুন খুশী।
তাকিব হক শারিম তিন ভাইদের মধ্যে সবার ছোট। তার বড় ভাই আমিনুল হক মাহিন একজন কুরআনের হাফেজ এবং ব্লেকবার্ন মাদ্রাসায় অধ্যয়নরত। জ্যেষ্ঠ ভাই মারজুকুল হক আগামি বছর এ লেভেল পরিক্ষার্থী। সন্তানদের সাফল্যের পিছনে তাদের মা-বাবার অবদান প্রশংসনীয়।
তাকিব হক ভালো ছাত্রের পাশাপাশি একজন ভাল ক্রিকেটারও। তাদের স্কুল থেকে অন্যান্য স্কুলের সাথে নিয়মিত ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করে এবং সেইসব খেলায় তাকিবের পারফরমেন্স খুবই ভালো। তাকিবের পিতা-মাতা তাদের সন্তানের উজ্জ্বল ভবিষতের জন্য সকলের কাছে দোয়া কামনা করেছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল