জীবিকার তাগিদে বিধিনিষেদ মানছেন না গ্রামীণ এলাকার মানুষ – দৈনিক সিলেটের দিনকাল

লকডাউনে স্বাভাবিক বিয়ানীবাজার
জীবিকার তাগিদে বিধিনিষেদ মানছেন না গ্রামীণ এলাকার মানুষ

প্রকাশিত: ১১:৫৪ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০২১

<span style='color:#077D05;font-size:19px;'>লকডাউনে স্বাভাবিক বিয়ানীবাজার</span> <br/> জীবিকার তাগিদে বিধিনিষেদ মানছেন না গ্রামীণ এলাকার মানুষ

 

নিজস্ব প্রতিবেদক ::
কোনভাবেই লকডাউন মানছেন না গ্রামীণ এলাকার মানুষ সাধারণ মানুষ। দেশের বিভিন্ন জায়গায় প্রয়োজনে-অপ্রয়োজনে ঘর থেকে বেরিয়ে স্বাবাভিক ভাবে চলাফেরা করছেন অনেকেই। সরজমিনে গিয়ে দেখা যায়, বিভিন্ন বাজার, অলি-গলি ও সড়কে মানুষের সমাগম রয়েছে ।
বৃস্পতিবার (২২ এপ্রিল) থেকে দেয়া দ্বিতীয় মেয়াদের ‘সর্বাত্বক লকডাউনে’ বিধি-নিষেধ থাকলেও বিয়ানীবাজার পৌরশহরে সাধারণ মানুষের চলাচল বহুগুনে বৃব্ধি দেখা গেছে। অন্যান্য দিনের চেয়ে রাস্তায় যানবাহন এবং মানুষের সংখ্যাও ছিল তুলনামূলক বেশি। বিয়ানীবাজার পৌরশহরের চিত্র যেন স্বাভাবিক হয়ে উঠেছে।
বৃস্পতিবার (২২ এপ্রিল) সকাল থেকে বিয়ানীবাজার পৌরশহরের ব্যস্ততম কলেজ রোড পয়েন্ট, মোকাম রোড, নয়াগ্রাম রোড, নিমতলা, সুপাতলা, দাসগ্রাম, উত্তর-দক্ষিন বাজারসহ বিভিন্ন এলাকার রাস্তায় সবধরনের যানবাহন চলতে দেখা গেছে। চেকপোস্ট আগের মতো থাকলেও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পর্যবেক্ষণ ছিল কিছুটা শিথিল। গত ৮ দিনের তুলনায় পৌরশহরের বিভিন্ন জায়গায় মোটরবাইক, ট্রাক, পিকআপ, মাইক্রোবাস, সিএনজি অটোরিকশা, রিকশার সংখ্যাও বেশি দেখা গেছে।

সিলেট-বারইগ্রাম সড়কগুলোতে মানুষের উপস্থিতি তুলনামূলক কম হলেও বেশিরভাগ রাস্তার পাশের দোকান গুলোতে দেখা যাচ্ছে মানুষের উপড়েপড়া ভিড়। কোথাও স্বাস্থ্যবিধির কোনো বালাই নেই,অনেকেই মাস্ক পরছেন না। বেশিরভাগ মার্কেটের দোকানপাট ,বিপনী মার্কেট,মোবাইল মার্কেট,সবজীবাজার, মাছ বাজার, দোকানপাট খোলা রয়েছে। সেইসব দোকানে দোকানে দেখা গেছে উপচেপড়া ভিড়। এদিকে, বৃহস্পতিবার (২২ এপ্রিল) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশিক নূরের নেতৃত্বে পৌরশহরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। তবে অভিযানে স্বাস্থ্যবিধি অমান্য করায় কোন ব্যক্তি, প্রতিষ্ঠান বা যানবাহনকে জরিমানা করা হয় নাই। এসময় তাকে সার্বিকভাবে সহযোগিতা করেন পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মেহেদী হাসানের নেতৃত্বাধীন বিয়ানীবাজার থানার পুলিশ। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশিক নূর জানান, সরকারি নির্দেশনা বাস্তবায়নে আমরা তৎপর রয়েছি। মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানাচ্ছি। তাছাড়া আমাদের অভিযান চলমান থাকবে। সরকার ঘোষিত লকডাউন পরিস্থিতিতে বিয়ানীবাজার উপজেলাবাসীকে প্রয়োজনীয় দিক নির্দেশনা মানতে এবং জনসাধারণকে উদ্বুদ্ধ করার পাশাপাশি এই সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল