জুমার নামাজে সিলেটে করোনা থেকে মুক্তির প্রার্থনা – দৈনিক সিলেটের দিনকাল

জুমার নামাজে সিলেটে করোনা থেকে মুক্তির প্রার্থনা

প্রকাশিত: ২:৫০ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০২১

জুমার নামাজে সিলেটে করোনা থেকে মুক্তির প্রার্থনা

 

নিজস্ব প্রতিবেদক : করোনা মহামারি থেকে মুক্তির প্রার্থনার মধ্য দিয়ে শুক্রবার (১৬ এপ্রিল) মুসল্লিরা আদায় করলেন রমজানের প্রথম জুমা। নামাজের আগে খুতবায় করোনা ভাইরাস থেকে মুক্তির জন্য সাবধানতা অবলম্বনের সতর্কবার্তা দেন মসজিদের ইমাম ও খতিবরা। নামাজের পর করোনা থেকে মুক্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

সরকারি নির্দেশনা অনুযায়ী শারীরিক দূরত্ব মেনেই পবিত্র রমজান মাসের প্রথম শুক্রবারে মসজিদগুলোতে ছিল মুসল্লিদের উপচে পড়া ভিড়। এছাড়া বিভিন্ন মসজিদে প্রবেশের সময় মুসল্লিদের জীবাণুনাশক স্প্রে ব্যবহার করতে দেখা যায়। নামাজ শেষে মোনাজাতে দেশ ও জাতির কল্যাণ এবং মুসলিম উম্মাহর ঐক্য ও শান্তি কামনা করা হয়।

এদিন সিলেটের হযরত শাহজালাল (রহ.) জামে মসজিদ, শাহপরাণ (রহ.), সিলেট কেন্দ্রীয় জামে মসজিদ, সিলেট কালেক্টর মসজিদ, কুদরত উল্লাহ মসজিদ, সাদার পাড়া জামেয়া মসজিদ, হাওয়াপাড়া জামে মসজিদ, আম্বরখানা জামে মসজিদসহ সিলেটের প্রত্যেক মসজিদে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। দরগাহ মসজিদে অনুষ্ঠিত জুমার নামাজে মানুষের ঢল নামে।

মসজিদের ভেতর থেকে বাহির পর্যন্ত কানায় কানায় পূর্ণ হয়ে যায় জুমার নামাজের আগেই। সিলেটের বিভিন্ন স্থান থেকে অনেকেই নামাজের প্রায় ২ ঘণ্টা পূর্বে মসজিদে উপস্থিত হন। প্রবেশের সময় স্বাস্থ্যবিধি অনুসরন করে মুসল্লিরা প্রবেশ করেন। লকডাউনের কারণে যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা থাকায় শুক্রবার (১৬ এপ্রিল) সকাল ১১টা থেকে মুসল্লিরা পায়ে হেঁটে মসজিদে গিয়ে হাজির হন।