জুড়ীতে ইয়াবা ব্যবসার সয়লাব ধরা ছোয়ার বাইরে ইয়াবা সম্রাট চুনু – দৈনিক সিলেটের দিনকাল

জুড়ীতে ইয়াবা ব্যবসার সয়লাব ধরা ছোয়ার বাইরে ইয়াবা সম্রাট চুনু

প্রকাশিত: ৩:০৪ অপরাহ্ণ, এপ্রিল ২৮, ২০১৮

জুড়ীতে ইয়াবা ব্যবসার সয়লাব ধরা ছোয়ার বাইরে ইয়াবা সম্রাট চুনু

মৌলভীবাজারের জুড়ী উপজেলায় ইয়াবা ব্যবসা সয়লাব হয়ে পড়েছে। ধরা ছোয়ার বাইরে রয়েগেছে ইয়াবা ব্যবসায়ী রাঘব-বোয়ালরা। আর পুলিশসহ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কর্মকর্তাদের হাতে গ্রেফতার হচ্ছে ছোট ছোট ব্যবসায়ীরা। ফলে কিছুতেই থামানো যাচ্ছে না এই ব্যবসার প্রসারতা। অধীক লাভজনক এবং বহনে সহজতর হওয়ায় দিন দিন নতুন নতুন যুবক-যুবতী ঝুকে পড়ছে এই ব্যবসায়।

অনুসন্ধানে জানা যায়, স্থানীয় বিএনপির প্রভাবশালী নেতা মতিউর রহমান চুনুসহ একটি সংঘবদ্ধ চক্র উপজেলার প্রত্যন্ত অঞ্চলসহ শহরে ইয়াবা ব্যবসার নেটওয়ার্ক স্থাপন করে গোপনে চালিয়ে যাচ্ছে এই ব্যবসা। একাধিক সূত্রে জানা যায়, স্থানীয় পুলিশ প্রশাসনকে ম্যানেজ করেই এসব ব্যবসা চালানো হয়। পুলিশের সাথে যখন লেনদেনে সমস্যা দেখা দেয় তখন শুরু হয় লোক দেখানো অভিযান ও ধড়পাকড়। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সিএনজি চালক জানিয়েছে এসব তথ্য। তারা আরো জানান, মতিউর রহমান চুনু উপজেলা সিএনজি শ্রমিক ইউনিয়ন (২৩৫৯) এর দীর্ঘদিনের সভাপতি হওয়ার সুবাদে অনেক সিএনজি চালককে কৌশলে এই ব্যবসায় নিয়োগ দিয়েছেন। অনেক সিএনজি চালককে পুলিশ গ্রেফতার করলেও রহস্যজনক কারনে মতিউর রহমান চুনু রয়েগেছেন ধরা ছোয়ার বাইরে। এছাড়াও এই ব্যবসায় জড়িত রয়েছেন স্থানীয় অনেক প্রভাবশালী লোক। এদিকে গত ২১ ফেব্রুয়ারী বিএনপি নেতা ইয়াবা সম্রাট মতিউর রহমান চুনুর ছোট ভাই সুমেল আহমদকে ২০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার করে পুলিশ। পাশাপাশি জুড়ী উপজেলার বিভিন্ন এলাকা থেকে ইয়াবা সেবন, বিক্রি ও বহনের সময় নারীসহ অন্তত ১০ যুবক-যুবতি পুলিশ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কর্মকর্তাদের হাতে গ্রেফতার হয়েছে। তবুও বন্ধ হচ্ছে না অবৈধ ইয়াবা ব্যবসা। বিপথগামী হচ্ছে ভদ্র ঘরের স্কুল-কলেজ পড়–য়া ছেলে মেয়েরা। এলাকাবাসীর অভিমত, একাধিক মামলার আসামী থাকার পরও মতিউর রহমান চুনু অনেকটা প্রকাশ্যে চালিয়ে যাচ্ছে তার ইয়াবা ব্যবসা। এক সময়ের জামায়াতের রুকন বর্তমানে বিএনপির প্রভাবশালী নেতা ইয়াবা সম্রাট মতিউর রহমান চুনুকে আটক করা হলেই বন্ধ হতে পারে এই ইয়াবা ব্যবসা।

সূত্র: নিউজ টুয়েন্টিফোরডটকম বিডি

https://news-24.com.bd/2018/04/27/%E0%A6%9C%E0%A7%81%E0%A7%9C%E0%A7%80%E0%A6%A4%E0%A7%87-%E0%A6%87%E0%A7%9F%E0%A6%BE%E0%A6%AC%E0%A6%BE-%E0%A6%AC%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%AC%E0%A6%B8%E0%A6%BE%E0%A6%B0-%E0%A6%B8%E0%A7%9F%E0%A6%B2/

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল