জেন্ডার নির্ভর সহিংসতা বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় – দৈনিক সিলেটের দিনকাল

জেন্ডার নির্ভর সহিংসতা বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়

প্রকাশিত: ৭:১৯ অপরাহ্ণ, মার্চ ২১, ২০১৭

জেন্ডার নির্ভর সহিংসতা বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়

সিলেটে সাংবাদিকদের সাথে বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতি ও গার্লস এডভোকেসী এলায়েন্স প্রকল্পের যৌথ উদ্যোগে মঙ্গলবার নগরীর একটি অভিজাত হোটেলে বাল্যবিয়ে, শিশু পাচার ও জেন্ডার নির্ভর সহিংসতা বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামূল কবির ইকু। গার্লস এডভোকেসী এলায়েন্স প্রকল্পের বিভাগীয় সমন্বয়কারী আকলিমা চৌধুরী পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সাংবাদিক আবুল মোহাম্মদ, নাসির উদ্দিন সহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ অংশগ্রহণ করেন।
সভায় বাল্য বিবাহ, শিশু পাচার, শিশুর প্রতি সহিংসতা, শিশু সুরক্ষা বিষয়ে সাংবাদিকদের ভূমিকা নিয়ে আলোচনা করা হয়। বাল্য বিয়ে নিরোধ আইনের বিশেষ ধারা বাতিল ও এর কুফল নিয়ে আলোচনা করা হয়। সভায় সাংবাদিকরা তাদের পক্ষ থেকে একমত পোষন করে বলা হয়, এসমস্ত বিষয়ের সুফল ও কুফল নিয়ে মিডিযায় প্রচার-প্রকাশনা অব্যাহত রেখে জনগনের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে হবে। প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে গুরুত্ব সহকারে কাজ করতে হবে এবং ভবিষ্যতে এ ব্যাপারে আরো সোচ্চার ভুমিকা পালন করতে হবে। বলে মতবিনিময় সভা থেকে সাংবাদিকরা ঐকমত পোষণ করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল