জৈন্তাপুরে এক মাতব্ব’র কাছে জিম্মি গ্রামবাসী সন্ত্রাসী হামলার প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র উদ্ধার – দৈনিক সিলেটের দিনকাল

জৈন্তাপুরে এক মাতব্ব’র কাছে জিম্মি গ্রামবাসী সন্ত্রাসী হামলার প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র উদ্ধার

প্রকাশিত: ৬:৫৭ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২০

জৈন্তাপুরে এক মাতব্ব’র কাছে জিম্মি গ্রামবাসী সন্ত্রাসী হামলার প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র উদ্ধার

 

জৈন্তাপুর প্রতিনিধিঃ জৈন্তাপুরে একজন মাতব্ব’র কাছে জিম্মি গ্রামের হাজার হাজার মানুষ। শালিসের নামের নিরীহ লোকজনের অর্থ আত্মসাৎ, চাঁদাবাজী, ভূমি দখল সহ অসংখ্য অভিযোগ উঠেছে উপজেলার দরবস্ত ইউনিয়নের ছাতারখাই গ্রামের মৃত আব্দুল খালেকের ছেলে তফজ্জুল আলীর বিরুদ্ধে। প্রতিপক্ষকে হামলার প্রস্তুতি নিয়ে দেশীয় অস্ত্র মজুদ, খবর পেয়ে অস্ত্রগুলো উদ্ধার করেছে জৈন্তাপুর মডেল থানা পুলিশ।
সিলেটের জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়নের ছাতারখাই গ্রামের মৃত আব্দুল খালেকের ছেলে তফজ্জুল আলীর সন্ত্রাষী কর্মকান্ডে অতিষ্ট গ্রামের সাধারণ মানুষ। বিচারের নামে গ্রামের নিরীহ মানুষের উপর চলে অমানবিক নির্যাতন। ভূমি জবর দখল, চাদাঁবাজী, আমানতের টাকা আত্মসাৎ সহ বিস্তর অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। আদালতে মামলা ছাড়াও জৈন্তাপুর মডেল থানায় তার নামে একাধিক মামলা ও সাধারণ ডায়রী রয়েছে। এর মধ্যে জৈন্তাপুর মডেল থানার জি-আর মামলা নং-৬২/১৪, ১৩৮/২০২০, সি-আর ১৩৮/২০২০, জৈন্তাপুর থানায় জিডি নং-৬০২/২০১৪, ১১৪২, ৪৪০/২০২০। তফজ্জুল আলীর একটি সন্ত্রাসী সিন্ডিকেট’র মাধ্যমে এলাকার নিরীহ লোকজনের উপর প্রভানপ্রতিপত্তি এবং শক্তি প্রদর্শনে গ্রাম তথা এলাকার অনেকেই ভয়ে টতস্থ থাকে। ছাতারখাই গ্রামের আজিজুর রহমান, শাকিল আহমদ, এনাম উদ্দিন, মনির আহমদ, মনজুর আহমদ, নজরুল ইসলাম সহ কিছু সংখ্যক মুরব্বি ও ভখাটে কিছু যুবক তার গ্রæপের অন্তর্ভূক্ত, এদের কাজই শুধু গ্রামের নিরীহ মানুষদেরকে কৌশলে বিপদে ফেলে শালিস বৈঠক করা এবং আমানতের নামে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়া। গ্রামের পক্ষ থেকে বিল, খাস জমি সহ বেশ কিছু সম্পদ রয়েছে যা বাৎসরিক নিলাম দেওয়া হয়। নিলামের টাকা তফজ্জুল মাবতব্বরের কাছে জমা রাখা হয়, কিন্তু পরে আর রক্ষিত টাকার কোন হদিস পায়নি গ্রামবাসী। আইনুল নামের একজন প্রবাসীকে রাতের আধারে অস্ত্রের মুখে জিম্মি করে টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় সিলেটের আদালতে একটি মামলা চলমান রয়েছে। সম্প্রতি আব্দুল করিম ও তার অপকর্মের বিরুদীতাকারীদের উপর হামলা করার জন্য তফজ্জুল আলী এবং তার বাহিনী বিপুল পরিমানে দেশীয় অস্ত্র মজুদ করে তার ভগ্নিপতি সাইদুর রহমানের বাড়ীতে। সংবাদ পেয়ে জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ’র নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে অস্ত্রগুলো উদ্ধার করে জৈন্তাপুর থানায় নিয়ে আসেন।
এব্যাপারে জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ মহসীন আলীর সাথে আলাপকালে তিনি বলেন বেশ কয়েকদিন থেকে ছাতরখাই গ্রামের একটি সংঘব্ধ চত্রেæর বিরুদ্ধে অভিযোগ আসতে থাকে। সর্ব শেষ ২৬ নভেম্বর বৃহস্পতিবার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে সাইদুর রহমানের বাড়ী থেকে অস্ত্রগুলো উদ্ধার করি।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল