জ্ঞান বিজ্ঞানে শ্রেষ্ঠত্ব অর্জনকারীরাই আগামী দিনের ভবিষ্যৎ– প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক – দৈনিক সিলেটের দিনকাল

জ্ঞান বিজ্ঞানে শ্রেষ্ঠত্ব অর্জনকারীরাই আগামী দিনের ভবিষ্যৎ– প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক

প্রকাশিত: ২:৫৯ অপরাহ্ণ, মে ৯, ২০১৬

জ্ঞান বিজ্ঞানে শ্রেষ্ঠত্ব অর্জনকারীরাই আগামী দিনের ভবিষ্যৎ–  প্রতিমন্ত্রী  ইসমত আরা সাদেক

2016-05-08 10.24.56জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী  ইসমত আরা সাদেক বলেছেন, বর্তমান শিক্ষাবান্ধব সরকার দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করে যাচ্ছে। যার ফলে দিন দিন দেশের শিক্ষার হার বৃদ্ধি পাচ্ছে এবং বহির্বিশ্বে এর সুনাম ছড়িয়ে পড়ছে। শিক্ষার এ পরিবেশকে আরো উন্নত করতে সরকারের পাশাপাশি সমাজের সর্বস্তরের জনসাধারণকে এগিয়ে আসতে হবে। তিনি বলেন, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক একে অন্যের পরিপূরক। শিক্ষার প্রভূত উন্নতি সাধনে এ তিনের সমন্বয়কে আরো জোরালো করতে হবে। জ্ঞান বিজ্ঞানে শ্রেষ্ঠত্ব অর্জনকারীরাই আগামী দিনের ভবিষ্যৎ। তিনি বর্তমান সরকারের শিক্ষা উন্নয়ন কর্মসূচিকে আরো ফলপ্রসূ করে তোলতে সকলের প্রতি উদাত্ত আহবান জানান।
তিনি দক্ষিণ সুরমার লালাবাজার ইউনিয়নের শাহ সিকন্দরস্থ হযরত আয়েশা সিদ্দিকা (রাঃ) উচ্চ বিদ্যালয় পরিদর্শন শেষে বিদ্যালয় হল রুমে আয়োজিত এক মতবিনিময় সভায় উপরোক্ত কথাগুলো বলেন। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ডাঃ শাকিল আহমদের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক দুদু মিয়ার পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন, সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন,  অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আই সি টি) শহীদ মোহাম্মদ সাইদুল হক, জোনাল স্যাটেলমেন্ট অফিসার সুব্রত পাল চৌধুরী,  শাবিপ্রবি’র সাবেক রেজিষ্ট্রার জামিল আহমদ চৌধুরী, জেলা শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) জেদান আল মুসা, দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার সাহেদ মোস্তফা, শিক্ষা অফিসার জিয়াউল হক, মাধ্যমিক শিক্ষা অফিসার সুব্রত রায়, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বুলবুল আহমদ, সাধারণ সম্পাদক মুহিত হোসেন, ১নং ওয়ার্ড সদস্য শহীদ রেজা, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম চৌধুরী, ফখরুল ইসলাম, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য ফালাকুজ্জামান চৌধুরী জগলু, শাহ জামাল আহমদ, আফতাব আলী, মজম্মিল আলী, লুকু মিয়া, জয়নাল আহমদ, আনছার আলী প্রমুখ।
সভার শুরুতে বিদ্যালয়ের পক্ষ থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী  ইসমত আরা সাদেককে ফুলের তোড়া ও ক্রেস্ট প্রদান করা হয়। এসময় বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী সহ এলাকার সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল