জয়া এখন কলকাতার গর্ব – দৈনিক সিলেটের দিনকাল

জয়া এখন কলকাতার গর্ব

প্রকাশিত: ৩:৫০ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০১৮

জয়া এখন কলকাতার গর্ব

বিনোদন ডেস্কঃ জয়া আহসান। ঘর পেরিয়ে ওপার কলকাতায় বেশ খ্যাতি তার। যার প্রমাণ পাওয়া গেল কলকাতার অন্যতম অভিনেতা-প্রযোজক-পরিচালক অরিন্দম শীলের কথায়।

‘বালিঘর’ ছবির ঘোষণার জন্য ঢাকায় এসেছেন তিনি। ছবিটির অন্যতম তিন মুখ আরিফিন শুভ, তিশা ও নওশাবাকে নিয়ে শনিবার (২০ জানুয়ারি) সকালে আয়োজন করেছেন একটি সংবাদ সম্মেলন।

নিজের ছবি ‘বালিঘর’ প্রসঙ্গে বলতে বলতে বলে ফেলেছেন জয়া আহসানের কথাও। এই ছবিতে জয়ার সম্পৃক্ততা নেই, তবুও ঢাকার মাইক্রোফোনে অরিন্দমের আলাপচারিতায় ঠিকই ছিলেন জয়া আহসান। দ্ব্যর্থহীন কণ্ঠে বললেন, ‘জয়া আহসান কলকাতারও গর্ব’।

তার ভাষ্য, ‘‘জয়া আহসান বাংলাদেশের গর্ব। শুধু বাংলাদেশের নয়, তিনি এখন কলকাতারও গর্ব হয়ে উঠেছেন। ভাবতে ভালো লাগছে, আমার পরিচালিত প্রথম ছবি ‘আবর্ত’-এর মাধ্যমেই তিনি কলকাতায় পা রাখেন।’’

২০১৩ সালে কলকাতায় মুক্তি পায় অরিন্দম-জয়ার ‘আবর্ত’। তবে সে সময়ে কটু কথাও শুনতে হয়েছে এ নির্মাতাকে। ‘জয়াকে যখন প্রথম পরিচয় করিয়ে দিলাম, অনেকেই বললেন, কাকে নিয়ে এসেছেন? আমাদের কলকাতায় আর মেয়ে নেই! তবুও আমি তাকে নিই। কারণ ছবিটি নিয়ে তখন তার সঙ্গে যতই কথা বলেছি, মনে হয়েছে, এ চরিত্রটি জয়ারই। পরে বুঝলাম, জয়ার এ অভিনয় কেউ করতে পারবেন না।’

এদিকে ওপার বাংলার কথাসাহিত্যিক সুচিত্রা ভট্টাচার্যের ‘ঢেউ আসে ঢেউ যায়’ উপন্যাস অবলম্বনে অরিন্দম এবার নির্মাণ করছেন ‘বালিঘর’।

নির্মিতব্য ছবিটিতে বাংলাদেশের তিন শিল্পীর পাশাপাশি অভিনয় করছেন ভারতের আবির চ্যাটার্জি, পার্ণো মিত্র, রুহুল ব্যানার্জি ও অনির্বাণ ভট্টাচার্য।
এর প্রযোজনা প্রতিষ্ঠান বাংলাদেশের বেঙ্গল ক্রিয়েশনস ও ভারতের নাথিং বিয়ন্ড সিনেমা। আগামী মার্চ থেকে ছবির শুটিং শুরু হবে।