জয়িতা সম্মাননা পেলেন সিলেটের ৫ নারী – দৈনিক সিলেটের দিনকাল

জয়িতা সম্মাননা পেলেন সিলেটের ৫ নারী

প্রকাশিত: ৬:২৬ অপরাহ্ণ, এপ্রিল ২৬, ২০১৬

জয়িতা সম্মাননা পেলেন সিলেটের ৫ নারী

dd-1-300x180সকল বাধা পেরিয়ে আত্মনির্ভরশীল সিলেটের  ৫ নারীকে সম্মাননা জানিয়েছে সরকার। মঙ্গলবার দুপুরে মহিলা বিষয়ক অধিদপ্তরের পক্ষ তাদেরকে পুরস্কৃত করা হয়। সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়ের উদ্যোগে নগরীর রিকাবিবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে  এ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সচিব নাসিমা বেগম।  তিনি জরুরি কাজ থাকায় স্বশরীরে অনুষ্ঠানে  উপস্থিত হতে না পারলেও ভিডিও কনফান্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন, মৌলভীবাজারের জেলা প্রশাসক কামরুল হাসান, সুনামগঞ্জের জেলা প্রশাসক রফিকুল ইসলাম এবং হবিগঞ্জের জেলা প্রশাসক সাবিনা আলম।

অনুষ্ঠানে পারিবারিক, সামাজিক, অর্থনৈতিক এবং ধর্মিয় প্রতিকূলতা পেরিয়ে নিজে স্বাবলম্বি হওয়ার পাশাপাশি আরো বিভিন্ন নারী-পুরুষকে স্বাবলম্বি হতে অবদান রাখার কারনে এ বছরের জন্য সিলেটের  ৫ জন নারীকে বিভিন্ন ক্যাটাগরিতে ‘জয়িতা সম্মাণনা’ ২০১৬ প্রদান করা হয়। তারা হলেন-নুরুন্নাহার বেবি, সবিতা বেগম মিরা, জান্নাতুল নাহার, ডেইজি তালুকদার, এবং ফরিদা ইয়াসমিন।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি নাসিমা বেগম তার বক্তব্যে নারীদের কল্যাণে বর্তমান সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন। তিনি বলেন- মোট জনসংখ্যার অর্ধেক নারী। সুতরাং দেশকে এগিয়ে নিতে হলে নারীদের স্বাবলম্বি হতে হবে। তাদের বাদ দিয়ে দেশের সামগ্রীক উন্নয়ন সম্ভব নয়।

তিনি বলেন-  সরকারের নারী উন্নয়ন নীতি বাস্তবায়ন করতে পারলে নারীর প্রতি সহিংসতা কমবে এবং দেশের সামগ্রীক উন্নয়নে তার আরো বেশি অবদান রাখতে পারবেন। তিনি এ ব্যাপারে কাজ করতে প্রশাসনের প্রতি আহ্বান জানান।

বিশেষ অতিথিবৃন্দ ও তাদের বক্তব্যে বর্তমান সরকারকে নারী বান্ধব আখ্যায়িত করে সম্মাণনা প্রাপ্তদের অভিন্দন জানান।

অনুষ্ঠানে সিলেটের বিভিন্ন জেলা থেকে আসা আরো ১৫ জন নারীকে  বিশষ সম্মাণনা প্রদান করা হয়ে।