টালবাহানা না করে আজই সমাবেশের অনুমতি দিন, পুলিশকে বিএনপি – দৈনিক সিলেটের দিনকাল

টালবাহানা না করে আজই সমাবেশের অনুমতি দিন, পুলিশকে বিএনপি

প্রকাশিত: ২:২১ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০১৬

টালবাহানা না করে আজই সমাবেশের অনুমতি দিন, পুলিশকে বিএনপি

নিজস্ব প্র‌তি‌বেদক: বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে ১৩ নভেম্বর কোন ধরনের টালবাহানা না করে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে পুলিশ বিএনপিকে আজই জনসমাবেশ করার অনুমতি দেবে বলে আবারো আশা প্রকাশ করেছে দলটি।

শনিবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা আবারও পুলিশ প্রশাসনকে বলতে চাই ১৩ নভেম্বর বিএনপিকে জনসভার অনুমতিদানে কোন প্রকার টালবাহানা, গড়িমসি না করে আজকেই জনসভা অনুষ্ঠানের অনুমতি দিবেন।

পুলিশ প্রশাসনের উদ্দেশ্যে রিজভী বলেন, আপনারা আওয়ামী লীগের নয়, জনগণের সেবক হিসেবে আইনানুগ আচরণ করুন। পৃথিবীতে কখনোই প্রশাসনকে দলীয়করণ করে কোন একদলীয় শাসনব্যবস্থার একনায়কের শেষ রক্ষা হয়নি। ক্ষমতাসীনদের মায়ামুগ্ধ হয়ে জনগণের অধিকারকে হরণ করে নিজেদেরকে গণশত্রুতে পরিণত করবেন না। আমরা নিশ্চিত-আজকেই আপনারা বিএনপি’র জনসভা সফল করতে সহায়তার হাত বাড়িয়ে দিবেন।

রিজভী অভিযোগ করে বলেন, আওয়ামী শাসকগোষ্ঠী এবং তাদের আইন শৃঙ্খলা বাহিনী ভয় ও শঙ্কার রোগে ভুগছে। মানুষের জমায়েতের কথা শুনলেই তারা শঙ্কিত হয়ে উঠে। তার কারন বিরোধী দল আয়োজিত এধরণের গণজমায়েতে সরকারের দু:শাসনের বিরুদ্ধে প্রতিবাদ ফুটে উঠে। এই আশঙ্কায় সরকার পুলিশকে দিয়ে বিরোধী দলের সংবিধান স্বীকৃত কর্মসূচিকে নস্যাৎ করে চলেছে।

প্রশাসনের উদ্দেশ্যে প্রশ্ন রেখে বিএনপির এ নেতা বলেন, পুলিশ কিসের প্রতিশোধ নিচ্ছে ? ক্ষমতাবিলাসীদের স্বার্থপরতা রক্ষায় পুলিশ কেন ভূমিকা রাখছে ? দেশকে কেন সর্বনাশের ধাক্কায় অতল গহব্বরের দিকে টেনে নিয়ে যাওয়া হচ্ছে ? পুলিশ যদি এধরণের অগণতান্ত্রিক, অনিয়মতান্ত্রিক, বেআইনী এবং সংবিধানবিরোধী ভূমিকা অব্যাহত রাখে তবে জনগণের কাছে তাদেরকে একদিন জবাবদিহি করতেই হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহাজাহান, এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ-দপ্তর মনির হোসেন, মো. বেলাল হোসেন প্রমুখ।

ফেসবুকে সিলেটের দিনকাল