টিকিটের জন্য সৌদি প্রবাসীদের হাহাকার – দৈনিক সিলেটের দিনকাল

টিকিটের জন্য সৌদি প্রবাসীদের হাহাকার

প্রকাশিত: ৩:৪৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০২০

টিকিটের জন্য সৌদি প্রবাসীদের হাহাকার

অনলাইন ডেস্ক :: বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারির কারণে দেশে এসে আটকে পড়া সৌদি প্রবাসীদের টিকিটের জন্য হাহাকার করতে দেখা গেছে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) সকাল থেকেই রাজধানীর কারওয়ান বাজার মোড়ে অবস্থিত সোনারগাঁ হোটেলের সামনে সৌদি প্রবাসীদের টিকিটের জন্য দীর্ঘ সময় ধরে অপেক্ষা দেখা যায়।

টিকিটের জন্য অপেক্ষারত সৌদি প্রবাসী শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, অনেকের ভিসার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। কিন্তু এখনও তারা টিকিট পাচ্ছেন না। আবার অনেকের ভিসার মেয়াদ থাকলেও এখনও টিকিট না পাওয়ায় সৌদি ফেরার বিষয়ে অনিশ্চয়তা থেকে যাচ্ছে।

গাজীপুর জেলার মোশাররফ হোসেন সৌদির তাবুকে ৬ বছর ধরে কাজ করেন। তিনি বলেন, আমি টোকেন পেয়েছি কিন্তু এখনও টিকিটের জন্য সিরিয়াল পাইনি। আমার ভিসার মেয়াদ আজ শেষ হয়ে যাবে। কিন্তু বৃহস্পতিবার যদি আমি টিকিট কাটার সিরিয়াল পাই, তাহলে ভিসার মেয়াদ শেষ হওয়ার কারণে আমি যেতে পারবো না। আবার নতুন করে টোকেন নিতেই এক মাস লেগে যাবে।

নারায়ণগঞ্জের আড়াইহাজারে মোস্তফা সৌদির তায়েফে ১৩ বছর ধরে বাচ্চাদের বিভিন্ন ধরনের ড্রেস ও খেলনার ব্যবসা করেন। টিকিটের জন্য সপ্তাহখানেক ঘুরলেও এখনও টিকিট পাননি। তিনি বলেন, এখনও আমি টোকেন পাইনি, আমি গত মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) থেকে টোকেন জন্য চেষ্টা করছি। মাঝে আরেক মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) চলে গেলেও আগামী ৪ অক্টোবর টোকেন দেবে বলেছে কর্তৃপক্ষ। ওই দিন টোকেন দিলে টিকিটের জন্য ১০ থেকে ১২ অক্টোবর পর্যন্ত অপেক্ষা করতে হবে। ততদিনে আমারও ভিসার মেয়াদ শেষ হয়ে যাবে।

তিনি আরও বলেন, আমার দাবি যাদের ভিসার মেয়াদ আছে তাদের অগ্রাধিকার দেওয়া হোক এবং যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গিয়েছে, মেয়াদ নতুন করে বাড়ানো দরকার, তাদের যেন সরকার মেয়াদ বাড়িয়ে দেয় এটাই আমার সরকারের কাছে দাবি।

ফেসবুকে সিলেটের দিনকাল