ট্যানারি মালিকদের আবেদন খারিজ – দৈনিক সিলেটের দিনকাল

ট্যানারি মালিকদের আবেদন খারিজ

প্রকাশিত: ১২:৩৯ অপরাহ্ণ, মার্চ ১২, ২০১৭

ট্যানারি মালিকদের আবেদন খারিজ

রাজধানীর হাজারীবাগ এলাকা থেকে সব ট্যানারি অবিলম্বে সরিয়ে নিতে হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে মালিক পক্ষের করা আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। আদালত বলেছেন‘ উই আর সরি’।  ফলে হাজারীবাগ  থেকে ট্যানারি সরাতেই হবে।

রোববার  প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে তিন সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এ রায় দিয়েছেন।

আবেদনকারীর পক্ষে আদালতে আজ ছিলেন ব্যারিস্টার ফজলে নূর তাপস।

ঢাকার হাজারীবাগ থেকে যেসব ট্যানারি সাভারে স্থানান্তর করা হয়নি গত ৬ মার্চ সোমবার তা বন্ধের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। একইসঙ্গে এসব কারখানার বিদ্যুৎ, গ্যাস ও পানির সংযোগ বিচ্ছিন্ন করতেও নির্দেশ দেয়া হয়। বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. সেলিমের যৌথ বেঞ্চ এ নির্দেশ দিয়েছিলেন।

আদেশে একইসঙ্গে আগামী ৬ এপ্রিলের মধ্যে এসব অস্থানান্তরিত ট্যানারি বন্ধে কী কী পদক্ষেপ নেয়া হয়েছে এবং হাজারীবাগে কাঁচা চামড়া প্রবেশ বন্ধে সরকারের বিভিন্ন এজেন্সির কাছ থেকে কেমন সহযোগিতা পাচ্ছে, সে বিষয়ে প্রতিবেদন দিতে বলা হয়।

বাংলাদেশ পরিবেশ আইনজীবী সমিতির (বেলা) করা এক সম্পূরক আবেদন শুনানিতে ওই আদেশ দেন আদালত।

এপর হাইকোর্টের ওই আদেশ স্থগিত চেয়ে ৯ মার্চ আবেদন করেন বাংলাদেশ ফিনিশড লেদার, লেদার গুডস অ্যান্ড ফুটওয়্যারার এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান। ওইদিন চেম্বার বিচারপতি স্থগিতাদেশ না দিয়ে আবেদনটি আজকের অর্থাৎ ১২ মার্চ আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়েছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল