ট্রাম্পকেও অনেক বদলাতে হবে, নইলে দেশ চালাতে পারবেন না: ওবামা – দৈনিক সিলেটের দিনকাল

ট্রাম্পকেও অনেক বদলাতে হবে, নইলে দেশ চালাতে পারবেন না: ওবামা

প্রকাশিত: ৯:২০ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৬

ট্রাম্পকেও অনেক বদলাতে হবে, নইলে দেশ চালাতে পারবেন না: ওবামা

নিউজ ডেস্ক : বিদায়ী সংবাদ সম্মেলনে নিজের কার্যকাল সম্পর্কে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেন, আমি যখন দায়িত্ব নিয়েছিলাম, তখন দেশের অর্থনৈতিক অবস্থা মোটেই ভাল ছিল না। অর্থনৈতিক মন্দা চলছিল। সেখান থেকে দেশকে একটা ভাল জায়গাতেই রেখে যাচ্ছি।

হোয়াইট হাউসে আগেই সৌজন্য সাক্ষাৎ করেছেন নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে। ট্রাম্প কেমন দেশ চালাতে পারেন, সে বিষয়ে কিছু পরামর্শ দিয়েছেন ওবামা। তার কথায়, অনেক কথা মুখে বলা যায়। শুনতে ভালই লাগে। কিন্তু কাজে করে দেখানো কঠিন। একজন রাষ্ট্রনায়ককে অনেক দায়িত্বশীল হতে হয়। অনেক ভারসাম্য রেখে চলতে হয়। আশা করব, ট্রাম্প প্রচারে যা বলেছেন, সেটাই তার শেষ কথা নয়। প্রচারে হয়ত অনেক কিছুই বলতে হয়। কিন্তু প্রশাসনে বসলে নিজের কাজকর্মে একটা ভারসাম্য আনতে হয়।

ওবামা আশা প্রকাশ করে বলেন, আশা করব, তিনি বাস্তববাদী হয়ে উঠবেন। ট্রাম্পকেও অনেক বদলাতে হবে। নইলে দেশকে ঠিকঠাক চালাতে পারবেন না। ভাল লোকের সঙ্গে মিশতে হবে, তাদের কথা শুনতে হবে, তবে দেশকে সঠিক দিশা দেখাতে পারবেন। তাকে বুঝতে হবে, যারা তাকে সমর্থন করেছেন, তিনি শুধু তাদের রাষ্ট্রপতি নন। যারা বিরোধীতা করেছেন, তিনি তাদেরও প্রতিনিধি।

ফেসবুকে সিলেটের দিনকাল