ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে মামলা – দৈনিক সিলেটের দিনকাল

ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ১১:৩৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২২, ২০২০

ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক

এক প্রসূতির মৃত্যুর অভিযোগে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ ৬ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। নিহতের স্বামী এসএ আলম সবুজ ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারীর আদালতে মঙ্গলবার এ মামলা করেন।

আদালত তার জবানবন্দি নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের আদেশ দিয়েছেন। একইসঙ্গে আগামী ২১ জানুয়ারি প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

মামলার অপর আসামিরা হলেন- গণস্বাস্থ্য নগর হাসপাতালের ডা. নাসরিন, ডা. শওকত আলী আরমান, শংকরী রানী সরকার (সেবিকা) ও ডা. দেলোয়ার হোসেন। এ ছাড়া গণস্বাস্থ্য নগর হাসপাতালকেও আসামি করা হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়, গত ২৪ সেপ্টেম্বর সবুজ তার স্ত্রীকে গণস্বাস্থ্য নগর হাসপাতালে ভর্তি করান। সবুজের স্ত্রীর প্রসব বেদনার সময় শংকরী রানী সরকারকে বিষয়টি জানানো হয়। কিন্তু তিনি কোনো গুরুত্ব দেননি। এরপর অবস্থা সংকটাপন্ন হলে শংকরী রানীকে অনুরোধ করলে তিনি ইন্টার্নি শুভ ও নূপুরকে ডেকে আনেন।

তারা দু’জন জানান, সবকিছু ঠিক আছে। এরপর শংকরী রানী বলেন, ডা. দেলোয়ার হোসেন ও ডা. নাসরিনকে আসার জন্য ফোন করা হয়েছে। কিন্তু কোনো ডাক্তার আসেনি। এভাবে স্যালাইন, ব্যথানাশক ছাড়াই প্রসবের এক পর্যায়ে সবুজের স্ত্রীর মৃত্যু হয়। হাসপাতাল কর্তৃপক্ষ তাদের অবহেলা স্বীকার করেনি। তারা বিষয়টি নিষ্পত্তির আশ্বাস দিলেও সবুজকে পরে পাত্তা দেয়নি। গত ১৭ ডিসেম্বর থানায় মামলা করতে গেলেও তা নেয়া হয়নি।