ডা. জোবাইদা রহমানকে বিএনপির গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব প্রদান – দৈনিক সিলেটের দিনকাল

ডা. জোবাইদা রহমানকে বিএনপির গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব প্রদান

প্রকাশিত: ২:৫২ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০১৬

ডা. জোবাইদা রহমানকে বিএনপির গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব প্রদান

dr jobadarবিএনপির ১৯ সদস্যের স্থায়ী কমিটির মধ্যে নাম ঘোষণা করা হয়েছে ১৭ জনের। কমিটিতে ১৭ ও ১৮ নম্বর ঘর দুটি ফাঁকা রাখা হয়েছে। এ নিয়ে বিএনপির ভিতরে-বাইরে নানা গুঞ্জন চলছে। কে আসছেন এ দুই পদে, তা নিয়ে প্রশ্নের শেষ নেই। তবে কমিটি ঘোষণার পর সিনিয়র নেতাদের নিয়ে কথা বলছেন খালেদা জিয়া। যে কোনো সময় কমিটিতে কিছু পরিবর্তন আসতে পারে।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে সিলেটের প্রায় ৩০ নেতা স্থান পেয়েছেন। স্থায়ী কমিটিতে সিলেটে কেউ স্থান পাননি। সিলেটের স্থানীয় বিএনপির অনেক নেতা মনে করছেন অতীতে যেভাবে স্থায়ী কমিটিতে ছিলেন অনেক মর্যাদাপূর্ণ ব্যাক্তিরা। তবে শেষ পর্যন্ত যদি ডাঃ জোবায়েদা রহমানকে দেওয়া হয় তবে সিলেটবাসী স্থায়ী কমিটিতে একজন নেত্রী পেয়ে যাবে।
দলের কেউ কেউ বলছেন, বিএনপি চেয়ারপারসন বেগম জিয়া এ দুই পদ তার দুই পুত্রবধূ ডা. জোবায়দা রহমান ও শর্মিলা রহমানের জন্য রেখেছেন। বিভিন্ন মামলায় বেগম জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ‘সাজা’ কার্যকর হলে তারা স্থায়ী কমিটিতে থেকে দলের নেতৃত্ব দেবেন।
সর্বশেষ এই দাবীতে দক্ষিণ সুরমা যুবদলের উদ্যোগে ডা. জোবাইদা রহমানকে বিএনপির গুরুত্বপূর্ণে পদে দায়িত্ব দেওয়ার আহবান জানিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সিলেটের দক্ষিণ সুরমার কৃতি সন্তান প্রায়ত সাবেক নৌ বাহিনী প্রধান এবং যোগাযোগ ও কৃষি মন্ত্রী রিয়াল এ্যাডমিরাল মাহবুব আলী খানের সুযৌগ কণ্যা এবং মহান স্বাধীনতার ঘোষক বাংলা রাখাল রাজা বহুদলী গণতন্ত্রের প্রবর্তক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিএনপির চেয়ারপার্সন তিন তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার পুত্রবধু এবং বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান জননেতা তারেক রহমানের স্ত্রীর বিশিষ্ট চিকিৎসক ডা, জোবাইদা রহমানকে বিএনপির দায়িত্বশীল গুরুত্বপূর্ণে পদে দায়িত্ব প্রদানের আহবান জানিয়ে সোমবার (২৯ আগস্ট) দক্ষিণ সুরমা উপজেলা যুবদলের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

Jobodol pic-- 29.08.16দক্ষিণ সুরমা উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক ও উপজেলা এম ইলিয়াছ মুক্তি যুব সংগ্রাম পরিষদের আহবায়ক সামছুল ইসলাম টিটু’র সভাপতিতে ও এএম শামীমের পরিচালনায় বক্তারা বলেন, সিলেটে কৃতি সন্তান সিলেটবাসীর গর্ব ডা. জোবাইদা রহমানকে বিএনপির দায়িত্বশীল গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব প্রদান করা হউক। দেশের বর্তমান পরিস্থিতিতে ডা. জোবাইদা রহমানের মত দক্ষ রাজনীতিবীদের প্রয়োজন। বিএনপিকে আরো সু-সংগঠিত করতে ডা. জোবাইদা রহমানের কর্মদক্ষতা কাজে লাগিয়ে আরো এগিয়ে নিয়ে যেতে হবে। দক্ষিণ সুরমা বাসী বিএনপির চেয়ারপার্সন সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কাছে উদাহরত আহবান জানাচ্ছি বিএনপির র্গুরত্বপূর্ণে পদে ডা. জোবাইদা রহমানকে দায়িত্ব প্রদানের জন্য।

আলোচনা সভায় বক্তব্যে রাখেন ও উপস্থিত ছিলেন উপজেলা যুবদল নেতা মিছবাহ উদ্দিন, কাওছার আহমদ নামর, মুনায়েম খান মুন্না, সেলিম আহমেদ, মুক্তার আহমদ, রাছেল আহমেদ, নজরুল ইসলাম, মঞ্জুর আহমদ, শাহ লাহিন ওলি রাজ, লিটন আহমেদ, কামরুল ইসলাম, সায়েক আহমদ, শাহাদাৎ হোসেন, সাহেল শাহ, মনির হুসেন, ছালেক আহমেদ, জাকির হোসেন, লায়েক আহমদ, রাজন, ইউছুফ, জাবেদ, এনামুল, আশিক, রুমেল, খালেদ, রনি প্রমুখ।