ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করার দাবি জানিয়েছে বাসদ – দৈনিক সিলেটের দিনকাল

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করার দাবি জানিয়েছে বাসদ

প্রকাশিত: ১০:১১ অপরাহ্ণ, মে ১৬, ২০২০

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করার দাবি জানিয়েছে বাসদ

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতারকৃতদের মুক্তি ও করোনা মহামারীতে সংবাদকর্মীদের প্রনোদনা দেয়ার দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে শনিবার (১৬ মে) দুপুর ২টায় আম্বরখানাস্থ দলীয় কার্যালয়ের সামনে শারীরীক দুরত্ব নিশ্চিত করে প্রতীকী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাসদ সিলেট জেলা সমন্বয়ক আবু জাফরের সভাপতিত্বে ও জেলা সদস্য প্রণব জ্যোতি পাল এর পরিচালনায় মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন মাহবুব হাওলদার, সনজয় শর্মা, জামাল হোসেন প্রমুখ।
মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশে বৈশ্বিক মহামারী কোভিড- ১৯ প্রতিরোধে জনগণকে সম্পৃক্ত করে কার্যকর কর্মসূচি গ্রহণ যখন জরুরি তখন শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার বিরোধী মত দমনে উদ্যত হয়েছে। ইতিমধ্যে ত্রাণ চুরি, মাস্ক, পিপিই’র দুর্নীতির সংবাদ প্রকাশ ও মতামত প্রদানের কারণে গণবিরোধী ডিজিটাল নিরাপত্তা আইনে লেখক, সাংবাদিক, কার্টুনিস্ট, সামাজিক মাধ্যমে অভিমত প্রদানকারীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে, বিনা ওয়ারেন্টে ঘর থেকে তুলে নিয়েছে, গুম করেছে, কারাগারে নিক্ষেপ করেছে। জনগণের কণ্ঠরোধ করার, বাক স্বাধীনতা হরণ করার নীতি গ্রহণ করেছে।
নেতৃবৃন্দ বলেন, প্রথম থেকেই সরকার কোভিড- ১৯ প্রতিরোধে জনগণকে সম্পৃক্ত করার নীতি গ্রহণ না করায়, একে এক ভয়াবহ দুর্যোগ পরিস্থিতি হিসেবে আমলে না নেয়ার ফলে যথাযথ ও কার্যকর পদক্ষেপ গ্রহণে ব্যর্থ হয়েছে। ফলে সমগ্র সমাজ আজ অসুস্থ হয়ে পড়েছে, অর্থনীতির ক্ষেত্রে রক্তক্ষরণ শুরু হয়েছে, গণতান্ত্রিক অধিকার লুপ্ত প্রায়। এমন পরিস্থিতিতে জনগণকে খাদ্য ও আর্থিক সহায়তা প্রদান এবং চিকিৎসা সহায়তাকে সর্বোচ্চ গুরুত্ব না দিয়ে বর্তমান শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার জনগণের উপর ফ্যাসিবাদী শাসন গভীরতর করে চলেছে।

নেতৃবৃন্দ অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইনসহ নিবর্তনমূলক সকল আইন বাতিল, ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহার এবং করোনা মহামারীতে ঝঁকির মধ্যে দায়িত্ব পালনকারী সংবাদ কর্মীদের সরকারি প্রনোদনার দাবি জানান।

  •  
  •  
  •  
  •  
  •  

ফেসবুকে সিলেটের দিনকাল